খুলনা, বাংলাদেশ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২২ মে, ২০২৪

Breaking News

  সাবেক সংসদ সদস্য মানু মজুমদার মারা গেছেন
  নিখোঁজ এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধার কলকাতায়

যে কারণে বিশ্বকাপ দলে নেই সাইফউদ্দিন

ক্রীড়া প্রতি‌বেদক

প্রায় দুই বছর পর চোট কাটিয়ে জিম্বাবুয়ে সিরিজের মধ্য দিয়ে জাতীয় দলে ফিরেন মোহাম্মদ সাইফউদ্দিন। সিরিজে দারুণ বোলিং করে ৪ ম্যাচে ৮ উইকেট শিকার করেন।

জিম্বাবুয়ে সিরিজে অসাধারণ বোলিং করে বিশ্বকাপ দলে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা পাওয়ার সম্ভাবনা তৈরি করেছিলেন সাইফউদ্দিন। শেষ পর্যন্ত তাকে ছাড়াই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপ দলে সাইফউদ্দিনের বাদ পড়ার কারণ ইয়র্কার ভালো করতে না পারা। দল ঘোষণার সময় এমনটাই জানিয়েছেন বিসিবি নির্বাচকরা।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘তানজিম সাকিব ও সাইফউদ্দিনের মধ্যে একটা প্রতিদ্বন্দ্বিতা চলছিল। আমরা বেশির ভাগ তাকিয়ে ছিলাম সাইফউদ্দিনের দিকে। ব্যাটিংয়ে (জিম্বাবুয়ে সিরিজে) তিনি বেশি সুযোগ পাননি। তবে ডেথ ওভারে ইয়র্কারের যে সামর্থ্য রয়েছিল, সেটা অনেক কম পরিলক্ষিত হয়েছে। সেখানে আরও উন্নতি করেছি। ঘরোয়া ক্রিকেটে সে যেটা করেছে, সেখানে আন্তর্জাতিক ক্রিকেটে আমরা একটা তারতম্য লক্ষ্য করেছি।

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ‘ডি’ গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস।

৮ জুন ডালাসে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের। এরপর ১০, ১৩ ও ১৭ জুন দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে টাইগাররা।

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, জাকের আলী অনিক, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, শেখ মেহেদী, রিশাদ হোসেন ও তানভির ইসলাম।

রিজার্ভ
আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!