খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

যশোর শিল্পকলা একাডেমির নির্বাচনে লাল-সবুজ প্যানেলের জয়

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর শিল্পকলা একাডেমির নির্বাচনে লাল-সবুজ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একাডেমির চারটি কক্ষে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে লাল-সবুজ ও রংধনু দুটি প্যানেলের ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

শিল্পকলা একাডেমির ত্রি-বার্ষিক নির্বাচনে বিজয়ী লাল-সবুজের প্রার্থীরা হলেন, সহ-সভাপতি সাজ্জাদুর রহমান খান বিপ্লব চারশ’৮৬ ভোট, আহমেদ সাইদ বুলবুল চারশ’৪৪, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু চারশ’৪০ ভোট, যুগ্ম সম্পাদক অনুপম দাস চারশ’২৯ ও চঞ্চল কুমার সরকার চারশ’৩৪, কার্যকরি সদস্য অ্যাডভোকেট বাসুদেব বিশ্বাস চারশ’৯২ ,ডাক্তার আতিকুজ্জামান রনি চারশ’৮৬ ও শহিদুল হক বাদল চারশ’ ৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এদিকে, রঙধনু পরিষদ থেকে প্রতিদ্বন্দ্বিত প্রার্থীরা হলেন, সহ সভাপতি পদে জাহাঙ্গীর আলম তিনশ’২২ ও আসাদ আসাদুজ্জামান তিনশ’২২ ভোট, সাধারণ সম্পাদক পদে রওশন আরা রাসু তিনশ’৭৯ ভোট, যুগ্ন সম্পাদক আনিসুজ্জামান পিন্টু তিনশ’৩৫ ও নাসির উদ্দিন মিঠু তিনশ’৫৭ ভোট, কার্যকরি সদস্য পদে সাজ্জাদ গনি খান রিমন তিনশ’ ৬৯, প্রদীপ চক্রবর্তী রানা দুশ’৭৪ ও ফয়সাল খান পেয়েছেন দুইশ’৯৭ ভোট।

শনিবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও গোটা দিনই যশোর শিল্পকলা একাডেমি এলাকা উৎসবমূখর ছিলো। সকাল থেকে বিকেল অবধি এখানে ভোটার ও সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা বসে। ব্যালটে এক পরিষদের ভোটার, প্রার্থী ও সমর্থকদের সাথে অন্য পরিষদের প্রতিযোগিতা থাকলেও, সে প্রতিযোগিতা পারস্পারিক সুসম্পর্কের পর্দায় আঁচ লাগেনি।

সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচনের প্রিজাইডিং অফিসার সদর উপজেলা সমবায় অফিসার রনজিত কুমার দাস আনুষ্ঠানিকভাবে ওই ফলাফল ঘোষণা করেন। পরে বিজয়ী প্রার্থীদের পক্ষে নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু এক ব্রিফিংয়ে জানান, এ বিজয় প্রতিটি সাংস্কৃতিক কর্মীর। ফলাফল ঘোষণার সাথে সাথে ভোট যুদ্ধ শেষ হয়েছে। প্রতিদ্বন্দ্বি প্যানেলের বন্ধুরাও এখন তাদের সহযোদ্ধা সাথি।

উল্লেখ্য, গঠনতান্ত্রিক পদাধির বলে কাজেলা প্রশাসক সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করেন। মোট সদস্য সংখ্যা নয়শ’ ৭৫ জন। সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত হয়েছিল পরিচালনা পরিষদের নির্বাচন। মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে গত ২০ ফেব্রুয়ারি নির্বাচন উপ-কমিটি গঠন করা হয়।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692