খুলনা, বাংলাদেশ | ৩০ চৈত্র, ১৪৩০ | ১৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  পটুয়াখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিকশা খাদে পড়ে নিহত ২
  রাজধানীর ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু
  মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত, আহত ১০
  ঈদের পরদিন সড়ক দুর্ঘটনায় সারাদেশে নিহত ১২

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করলো পৌরসভা

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের পৌর করদাতাদের ক্ষোভের মুখে মেয়র হায়দার গনি খান পলাশ সাবমার্সিবল বিল বাতিলের ঘোষণা দিয়েছেন। শহরের পৌর নাগরিক কমিটির ডাকে ৪ দফা দাবিতে পৌর চত্বরে অবস্থান ও স্মারকলিপি প্রদানের কর্মসূচি চলাকালে মেয়র এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার বেলা ১১ টায় যশোর পৌর নাগরিক কমিটির আহবায়ক শওকত আলী খানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচি শুরু হয়। বক্তব্য রাখেন যশোর পৌর নাগরিক কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, তসলিম উর রহমান, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, মাহমুদ রেজা, অধ্যাপক শাহিন ইকবাল, কাজী আশরাফুল ইসলাম আজাদ, নাসির আহমেদ সেফাড, হাসান হাফিজুর রহমান, নওশের আলী, শাহনাজ পারভীন প্রমুখ। সঞ্চালন করেন সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু।

এক পর্যায়ে দুপুর ১২ টায় পৌর মেয়র পৌর চত্বরে এসেই দপ্তরে না যেয়ে অবস্থান কর্মসূচিতে উপস্থিত হন এবং স্মারকলিপি গ্রহন করেন। তিনি প্রথম দাবি মেনে নিয়ে সাবমার্সিবল বিল না নেওয়ার ঘোষণা দেন। এছাড়া, অন্য দাবি সমূহ বিবেচনার আশ্বাস দেন।

যশোর পৌর নাগরিক কমিটির উত্থাপিত ৪ দফা দাবি সমুহ হলো, পৌরসভা ঘোষিত সাবমার্সিবল বিল বাতিল, সাপ্লাইয়ের পানি সরবরাহ নিশ্চিত ও স্বাস্থ্য সম্মত করা নয়তো পানির বিল বন্ধ করা, ১০ ভাগ পানি কর বাতিল করা ও অস্বাভাবিক হারে কর বৃদ্ধি বন্ধ করা।

যশোর পৌর নাগরিক কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ সাবমার্সিবল বিল বাতিল ঘোষণা করায় মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী এক মাসের মধ্যে বাকি দাবি সমূহ মানা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে। পাড়া মহল্লায় সংগঠিত হন, ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন করুন। পৌরসভার অনিয়ম, অযৌক্তিক আব্দার ও জুলুম-নিপীড়ন রোধে ঐক্যবদ্ধ থাকুন। আমাদের ন্যায় সংগত সকল দাবি পর্যায়ক্রমে আদায় করা হবে।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!