খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৭ জন ও ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন

মা হারালেন কুদ্দুস বয়াতি

বিনোদন ডেস্ক

দেশের জনপ্রিয় লোকসংগীতশিল্পী কুদ্দুস বয়াতির মা আমেনা খাতুন মারা গেছেন। শনিবার (১১ জুন) দুপুর ২টায় তার মৃত্যু হয়েছে। অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট দিয়ে খবরটি নিশ্চিত করেছেন শিল্পী নিজেই।

বার্ধক্যজনিত কারণে মায়ের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন কুদ্দুস বয়াতি। তিনি গণমাধ্যমকে বলেন, ‘গত ১৫ বছর ধরে আমার মা অসুস্থ ছিলেন। হাঁটতে পারতেন না। গত ছয় মাস ধরে একেবারে অচলাবস্থা ছিলো। শনিবার দুপুর ২টায় মা ইন্তেকাল করেন।’

আমেনা খাতুনের বয়স ১০০ বছরের বেশি বলে জানান কুদ্দুস বয়াতি। দীর্ঘদিন বিছানায় পড়ে ছিলেন। হাসপাতালে নিয়েও মায়ের চিকিৎসা করিয়েছেন বয়াতি।

কুদ্দুস বয়াতির বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নে। সেখানেই পারিবারিক কবরস্থানে মাকে দাফন করবেন বলে জানান শিল্পী। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে জানাজা।

উল্লেখ্য, আরফান আলী ও আমেনা খাতুনের আট সন্তান। এর মধ্যে সবার বড় কুদ্দুস বয়াতি। তিনি বাংলা লোকগানে অসামান্য খ্যাতি লাভ করেছেন। ১৯৯২ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ কর্তৃক নির্মিত বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষার প্রচারণার অংশ হিসেবে গাওয়া ‘এই দিন, দিন না আরো দিন আছে’ শিরোনামের গানটি গেয়ে দেশজুড়ে পরিচিতি পান।

পরবর্তীতে আরও অনেক গান উপহার দিয়েছেন তিনি। এমনকি এই প্রজন্মের শিল্পী প্রীতম হাসানের সঙ্গে ‘আসো মামা হে’-এর মতো আধুনিক গানও গেয়েছেন কুদ্দুস বয়াতি।

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692