খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪২৭ | ৫ মার্চ, ২০২১

Breaking News

  শিশুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সাক্ষ্য হিসেবে গ্রহণযোগ্য নয় : হাইকোর্টের বৃহত্তর বেঞ্চের রায়; অপরাধ যাই হোক, সাজা ১০ বছরের বেশি নয়

মালিকের জন্য মমতা

আন্তর্জাতিক ডেস্ক

কুকুর প্রভুভক্ত প্রাণী। তার নজির আরও একবার দেখা গেল। তুরস্কের ইস্তাম্বুলে চিকিৎসারত মালিকের জন্য ওই হাসপাতালের সামনে প্রায় এক সপ্তাহ অপেক্ষা করে একটি কুকুর।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তুরস্কের ট্রাবজোন এলাকায় সেমাল সেনতুর্ক (৬৮) নামের এক ব্যক্তি মস্তিষ্কে সমস্যা নিয়ে ১৪ জানুয়ারি হাসপাতালে ভর্তি হন। তাঁকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়। ওই অ্যাম্বুলেন্স অনুসরণ করেই হাসপাতালে ছুটে আসে পোষা কুকুরটিও।

এরপর থেকে হাসপাতালের সামনেই সময় কেটেছে এটির। কুকুরটিকে বাড়ি নেওয়ার চেষ্টা করলেও ছুটে এসে আবার হাসপাতালের সামনে অপেক্ষা করতে দেখা যেত। হাসপাতালের কর্মীরাই কখনো কখনো কুকুরটিকে খেতে দিয়েছেন।

হাসপাতালের কর্মী ফোয়াত ইউগুর বলেন, কুকুরটিকে কারও জন্য বিপজ্জনক মনে হয়নি। কুকুর ও তার মালিকের সঙ্গে সম্পর্কের বিষয়টি সবাই লক্ষ করেছে।

সেনতুর্কের মেয়ে কয়েকবার ওই কুকুরটিকে বাড়ি নিয়ে যেতে চেষ্টা করেছে। কিন্তু কাজ হয়নি। চলতি সপ্তাহে সেনতুর্ক যখন হাসপাতাল ছাড়েন, তখন তাঁর হুইলচেয়ারের পাশে দৌড়ে গেছে কুকুরটি। সেনতুর্ক যখন তার গায়ে হাত বুলিয়েছেন, তখন আনন্দে লেজ নেড়ে আনন্দ প্রকাশ করেছে। সেনতুর্ক বলেন, ‘কুকুরটি আমাদের খুব কাছের। মানুষের মতোই এটা খুশি করতে পারে।’

খুলনা গেজেট/কেএম

 







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692