খুলনা, বাংলাদেশ | ৩ ভাদ্র, ১৪২৯ | ১৮ আগস্ট, ২০২২

Breaking News

  গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার
  ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২০ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের অধীন খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, বাগেরহাট, যশোর, এবং মেহেরপুর জেলায় আজ (মঙ্গলবার) বাজার তদারকি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

তদারকি অভিযানে খুলনা মহানগরীর ০১ টি প্রতিষ্ঠানকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও মেয়াদউত্তীর্ণ খাদ্য বিক্রির অভিযোগে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাতক্ষীরা জেলার সদর উপজেলার ০৪ টি প্রতিষ্ঠানকে সাত হাজার পাঁচশত টাকা, ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ০৩ টি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা, মাগুরা জেলা সদর উপজেলার ০২ টি প্রতিষ্ঠানকে তিন হাজার পাঁচশত টাকা, কুষ্টিয়া জেলা খোকসা উপজেলার ০১ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, বাগেরহাট জেলার সদর উপজেলার ০২ টি প্রতিষ্ঠানকে দুই হাজার পাঁচশত টাকা, যশোর জেলার অভয়নগর উপজেলার ০২ টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মেহেরপুরের গাংনী উপজেলার ০৪ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।

জেলা প্রশাসনের নির্দেশনায় পরিচালিত এসব অভিযানকালে জেলা বাজার কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692