খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

ব্যাংক থেকে টাকা ছাড় না করায় পৌর কর্মকর্তা কর্মচারীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক,সাতক্ষীরা

সাতক্ষীরায় ব্যাংক থেকে টাকা ছাড় না করার প্রতিবাদে মানববন্ধনর ও অবস্থান কর্মসূচি পালন করেছে পৌর সভার কর্মকর্তা কর্মচারীরা। সোমবার (২৭ মার্চ) বেলা পৌনে ১১ টা হতে বেলা ১টা পর্যন্ত সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজার সড়ক এলাকায় ন্যাশনাল ব্যাংক, সাউথ ব্যাংলা এগ্রিকালচার এন্ড কর্মাস ব্যাংক ও পূবলী ব্যাংক লিঃ এর সামনে এই কর্মসুচি পালন করা হয়। এসময় পৌরসভার ময়লার গাড়ি দিয়ে তিনটি ব্যাংকের গেট বন্ধ করে দেয়া হয়। ফলে গ্রাহকরা ব্যাংকে ঢুকতে বা বের হতে পারেনি।

সাতক্ষীরা পৌরসভার কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সরজ কুমার দে জানান, ন্যাশনাল ব্যাংক, সাউথ ব্যাংলা এগ্রিকালচার এন্ড কর্মাস ব্যাংক লিঃ ও পূবলী ব্যাংক সহ শহরের বেশ কয়েকটি ব্যাংকে পৌর সভার বিভিন্ন খাতের আদায়কৃত টাকা জমা থাকে। এসব টাকা দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতাসহ অন্যান্য খরচ চালানো হয়। কিন্তু বেশ কিছুদন ধরে ন্যাশনাল ব্যাংক, সাউথ ব্যাংলা এগ্রিকালচার এন্ড কর্মাস ব্যাংক লিঃ ও পূবলী ব্যাংক পৌরসভার কোন টাকা পেমেন্ট দিচ্ছে না। এতে করে চলতি মার্চ মাসের কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা, বৈশাখী সহ অন্যান্য ভাতা প্রদান করা সম্ভব হবে না। এছাড়া পানি অফিসের কর্মচারীদের ৫ মাসের বেতনভাতা বন্ধ রয়েছে। চলতি রোজার মাসে কর্মচারীরা বেতনভাতা না পেলে তাদের সংসার নির্বাহ করা মুশকিল হয়ে পড়বে।

তিনি আরও বলেন, পৌরসভার বিভিন্ন খাতের সংগৃহীত টাকা দিয়ে কর্মচারীদের বেতন প্রদানের পাশাপাশি বিদ্যুৎ বিল, পানির বিল, পরিচ্ছন্ন কর্মীদের বেতন, গাড়ীর তেল কেনা হত্যাদি খরচ চালানো হয়। কিন্তু ব্যাংক টাকা না দিলে পৌরসভার লা্িট পোষ্টের আলো জ্বালানো ও গাড়ির তেলা কেনা বন্ধ হয়ে যাবে। যার ফলে চরম দূর্ভোগে পড়বে পৌরবাসী। তিনি পৌর কর্মচারীদেও দূর্ভোগ লাঘবে ব্যাংক যাতে দ্রুত টাকা ছাড় দেয় তার প্রয়োজনীয ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে কর্মকর্তা-কর্মচারীদের দাবির সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধনর ও অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, জাহাঙ্গীর হোসেন কালু, শফিকুল ইসলাম বাবু, শফিকুদৌলা সাগর প্রমুখ।

এবিষয়ে ন্যাশনাল ব্যাংক লিঃ সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক মোঃ ইলিয়াস ইকবাল বলেন, সাতক্ষীরা পৌর সভার মেয়র তাজকিন আহমেদ চিশতীর রখাস্তের আদেশ উচ্চ আদালত থেকে স্থগিদ করা হয়েছে। এসংক্রান্ত আদালতের আদেশের কপিসহ তার আইনজীবী মারফত ব্যাংক কর্তৃপক্ষকে একটি উকিল নোটিশও প্রদান করা হয়েছে। এছাড়া ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষ এবিষয়ে একটি আদেশ ও দিয়েছেন। যে কারণে আমরা ব্যাংক থেকে পৌরসভার বিভিন্ন খাতের জমাকৃত কোন টাকা এই মুহুর্ত্বে দিতে পারছিনা।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!