খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪২৮ | ২২ অক্টোবর, ২০২১

Breaking News

  টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ ও স্কটল্যান্ড
  ডেঙ্গুতে আরও ১৭০ জন হাসপাতালে ভর্তি, মৃত্যু ১
  অপপ্রচারের অভিযোগে বদরুন্নেসা মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকার দুই দিনের রিমান্ডে
  ফেনীতে ফেসবুক লাইভে এসে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড

বিসিবির নির্বাচনে পাঁচ সদস্যের কমিশন গঠন

ক্রীড়া প্রতিবেদক

গতকাল বুধবার হয়ে গেল বিসিবির ১১তম বোর্ড সভা। বোর্ড সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন থেকে শুরু করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ, খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির বিষয়সহ নানা আলোচনা হয়। বোর্ড মিটিংয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আসন্ন নির্বাচনের জন্য পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। বিসিবির পক্ষ থেকে এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করা হয়েছে।

বিসিবির নির্বাচনের জন্য আইসিএবি’র (ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশ) সাবেক প্রেসিডেন্ট এম ফরহাদ হোসেনকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব দিয়ে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

নির্বাচনের বাকি চার সদস্য হলেন বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক, বিসিবির আইনি পরামর্শক মুদ্দাসির হোসেন, সুপ্রিম কোর্টের এডভোকেট মোহাম্মদ একরামুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

চলতি মাসেই শেষ হবে বর্তমান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের দায়িত্বের মেয়াদ। বিসিবির নিয়ম অনুসারে, মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। যদিও এখনো নির্বাচন কবে হবে সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসেনি। তবে অক্টোবরের মধ্যেই নির্বাচন হবে বলে আশা করা যাচ্ছে।

নির্বাচনের আনুষ্ঠানিকতার আগে গত ২৬ আগস্ট বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজিত হয়েছে। এজিএমে কাউন্সিলরদের সম্মতিক্রমে তিন বছরের আর্থিক বিবরণী অনুমোদন হয়েছে। একই সঙ্গে ২০২০-২১ অর্থবছরের বাজেট অনুমোদনও করা হয় এজিএমে। বার্ষিক সাধারণ সভার পর নির্বাচন কমিশনও গঠন হয়ে গেল। এবার নির্বাচনের অপেক্ষা।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692