খুলনা, বাংলাদেশ | ১২ আশ্বিন, ১৪৩০ | ২৭ সেপ্টেম্বর, ২০২৩

Breaking News

  ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ১৮ ঘণ্টা পর মা ও দুই ছেলের মরদেহ উদ্ধার
  সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

বিরলরোগে আক্রান্ত অভয়নগরের বক্কার বাঁচতে চায়

অভয়নগর প্রতিনিধি

অভয়নগরে বিরল রোগে আক্রান্ত হয়েছেন গ্যারেজ মিস্ত্রি আবু বক্কার গাজী। ২ ছেলে মেয়ে নিয়ে মানবেতের জীবনযাপন করছেন তিনি। জীবন বাঁচাতে মানুষের কাছে সাহায্যের আহ্বান জানিয়েছেন তিনি।

জানা গেছে, ২০০৭ সালে প্রথম শিরার সমস্যা দেখা দেয় তার শরীরে। প্রথম দিকে খুব বেশি সমস্যা না হলেও গত কয়েক বছর স্বাভাবিক চলাফেরা ব্যাহত হচ্ছে। খুড়িয়ে খুড়িয়ে কোনমতে চলছে তার জীবন যাপন। ইতিমধ্যে যশোর খুলনার বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েও রোগের কোন উন্নতি হয়নি। বরং টাকার অভাবে বন্ধ হয়ে গিয়েছে চিকিৎসা। দিন যত যাচ্ছে ততই নিস্তেজ হয়ে যাচ্ছে আবু বক্কার। এরই মধ্যে বাবার অসুস্থতাই ১২ বছর বয়সী একমাত্র ছেলে পড়ালেখা বন্ধ করে ধরেছে সংসারের হাল। কোন মতে জীবন জীবিকা নির্বাহ করা হতদরিদ্র পরিবারের পক্ষে চিকিৎসার অর্থ যোগান দেওয়া অসম্ভব হয়ে পড়ায় সাহায্যের জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বক্কার গাজীর পিতা আফসার গাজী জানান চোখের সামনে ছেলের কষ্ট ও অসহায়ত্ব আর দেখা যায়না। এদিকে আর্থিক অসচ্ছলতার কারণে চিকিৎসাও করাতে পারছি না। তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন তিন থেকে চার লাখ টাকা। তাই সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চাই। দেশের মাটিতে বিরল এ রোগের প্রকৃত চিকিৎসা না থাকায় ভারতের ভেলোর অথবা চেন্নাইয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

৫ নং ওয়ার্ড ইউপি সদস্য মোস্তফা কামাল জানান, হতদরিদ্র পরিবারের সদস্য বক্কার গাজী বিরল রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ। তাকে এখনি উন্নত চিকিৎসা করানোর প্রয়োজন। আমি সমাজের বিত্তবানদের দৃষ্টি আকর্ষণ করে সাহায্যের আবেদন করছি। যদি তার পাশে এসে কেউ দাঁড়ায় তবে তার পরিবারটি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে। সাহায্য পাঠানোর জন্য নিচের মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। (০১৭৭৬৬৬৭৮১২) বিকাশ।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!