খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

বাজেটে শিক্ষাখাতে আশানুরূপ বরাদ্দ না থাকায় বাকশিস-বিপিসি নেতৃবৃন্দের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের চলতি মেয়াদের শেষ অর্থ বছরের অর্থাৎ ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটে শিক্ষাখাতে আশানুরূপ বরাদ্দ না থাকায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) ও বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের (বিপিসি) এর নেতৃবৃন্দ হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

শনিবার (৩ জুন) বিকাল ৫টায় সংগঠনের মিরপুরস্থ কার্যালয়ে বাকশিস সভাপতি অধ্যক্ষ ইসহাক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অলোচক ছিলেন অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ মাজহারুল হান্নান এবং অন্যান্যদের মধ্যে আলোচনা করেন ড. এ কে এম আব্দুল্লাহ, অধ্যাপক ইলিম মোহাম্মদ নাজমুল হোসেন, অধ্যাপক আনোয়ার হোসেন মন্ডল, অধ্যাপক জহির উদ্দীন আযম ও অধ্যক্ষ নজরুল ইসলাম।

আলোচকগণ ২০২৩-২৪ র্অবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমাদের স্বাধীনতা অর্জনের ৫২ বছর অতিক্রান্ত হলেও আজও শিক্ষা ব্যবস্থা ব্যাপক বৈষম্য রয়েছে। শিক্ষা গুণগত মান উন্নয়নের লক্ষ্যে আমাদের দাবির পরিপ্রেক্ষিতে অতীতে বাজেটে সরকারি বেসরকারি বৈষম্য নিরসনের জন্যে শিক্ষাখাতে কিছু কিছু বরাদ্দ থাকতো। আমাদের প্রত্যাশা ছিল সেই ধারাবাহিকতায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে পর্যায়ক্রমে জাতীয়করণের প্রক্রিয়া বাস্তবায়নের লক্ষ্যে এবারও প্রয়োজনীয় আর্থিক বরাদ্দ থাকবে। কিন্তু এই বাজেটে সে ধরনের কোন বরাদ্দ বা কোন পরিকল্পনার উল্লেখ নেই। এ জন্যে নেতৃবৃন্দ হতাশা ও ক্ষোভ প্রকাশ করেন এবং এ বিষয়ে গুরুত্ব সহকারে পুনর্বিবেচনার দাবি জানান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!