খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় এক দিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০
  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫
বিশৃংঙ্খলা ও হট্টগোলের মধ্য দিয়ে ক্ষমতা হস্তান্তর

ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির সঠিক হিসাবের দাবি

ফুলতলা প্রতিনিধি

ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির ত্রি-বার্ষিক সাধারণ নির্বাচনের ১৩দিন পর শনিবার রাতে সোসাইটির কার্যালয়ে ব্যাপক বিশৃংঙ্খলা ও হট্টগোলের মধ্য দিয়ে নবনির্বাচিত কর্মকর্তাবৃন্দের কাছে ক্ষমতা হস্তান্তর ও শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ৭টায় বণিক কল্যাণ সোসাইটির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও উপজেল পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব কে এম জিয়া হাসান তুহিনের সভাপতিত্বে নব নির্বাচিত কর্মকর্তাবৃন্দকে শপথ বাক্য পাঠ করানো শেষে ক্ষমতা হস্তান্তর করা হয়।

এর পর পরই দেখা দেয় বিপত্তি। নবনির্বাচিত কর্মকর্তাসহ বাজারের সাধারণ ব্যাবসায়ীদের তোপের মুখে পড়েন নির্বাচন পরিচালনা কমিটির সদস্যবৃন্দ। গত ৩ মাসে বাজারের সাধারণ ব্যবসায়ীদের নিকট থেকে মাসিক চাঁদা থেকে আয় ১৬ লাখ ৬৮ হাজার টাকা এবং আয়কৃত এ টাকার নিয়মতান্ত্রিকভাবে খাত অনুযায়ী সঠিক ভাউচারসহ ব্যয়ের হিসাব চান নবনির্বাচিত নেতৃবৃন্দ ও উপস্থিত ব্যবসায়ীরা। কিন্তু নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে ব্যয়ের হিসেব দিতে ব্যার্থ হওয়ায় ফুসে উঠে ব্যবসায়ীরা।

এক পর্যায়ে সাধারণ ব্যবসায়ী কর্তৃক সোসাইটি কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ। খবর পেয়ে রাত সাড়ে ৮টার দিকে থানা পুলিশের এসআই কাইয়ুম, এসআই মধুসূধন পান্ডে, এসআই তাপস রায়, এসআই মাহমুদের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে থানা পুলিশের মধ্যস্থতায় আগামী শুত্রবার ফুলতলা বাজারের গামছা চান্দিনায় অনুষ্ঠিতব্য ব্যবসায়ীদের সমাবেশে আয়-ব্যায়ের সঠিক হিসাব প্রদান করা হবে এমন লিখিত প্রতিশ্রুতির মুচেলেকায় পরিবেশ স্বাভাবিক হয়।

এ সময় কমিটির কোষাধ্যক্ষ শেখ আবুল কাশেম, দুলাল চন্দ্র অধিকারী, আজিজুল হক ফারাজি, মৃনাল হাজরা, আবু তাহের রিপন, মোশারফ হোসেন মোড়ল, আহসানুল হক লড্ডন, মোল্যা হেদায়েত হোসেন লিটু, ইসমাইল হোসেন বাবলু, জুলফিকার মোড়ল, তাপস বোস, শেখ আঃ রশিদ, আবুল হাসান ফকির, অনুপম মিত্র প্রমুখ উপস্থিত থাকলেও শারীরিক অসুস্থ্যতার কারণে কমিটির আহবায়ক মোঃ জহির উদ্দিন ভুইয়া রাজীব প্রথম থেকেই অনুপস্থিত। তবে শনিবার শপথ ও ক্ষমতা হস্তান্তর অনুষ্ঠানে কমিটির সদস্য বরকত আলী ভুইয়া বাটুল,ওয়াহিদুজ্জামান নান্না, বিএম মতিউর রহমান মতি, শেখ শহিদুল্লাহ প্রিন্স, আঃ হাই সরদার অনুপস্থিত ছিলেন। সভাপতি পদে রবিন বসু, সহসভাপতি এস এম মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মনির হাসান টিটো, সহ সাধারণ সম্পাদক সাঈদ মোড়ল, সাংগঠনিক সম্পাদক মাহাবুব আলম মিঠু, সহ সাংগঠনিক তারেক হাসান নাইস, কোষাধ্যক্ষ মোঃ কবির জমাদ্দার, ক্রীড়া সম্পাদক খন্দকার রকিবুল ইসলাম. দপ্তর সম্পাদক মোঃ আবুল খায়ের আবু এবং সদস্য হিসাবে মোঃ আলামিন শেখ, মোঃ আনিসুল ইসলাম মিন্টু, জুলহাস আহমেদ, ইলিয়াস মোল্যা, আঃ সাত্তার রানা ও মোশারফ হোসেন বিপ্লব শপথ গ্রহণ করেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!