খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত
আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান

প্রতারণার মাধ্যমে বিকাশের টাকা উত্তোলনের অভিযোগে দু’ভাই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রতারণার মাধ্যমে বিকাশ এজেন্ট থেকে নগদ টাকা উত্তোলনের অভিযোগে দু’ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ । অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে তারা। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ১ এর বিচারক আলিফ রহমান দু’জনেরই জবানবন্দি রেকর্ড করেছেন।

গ্রেপ্তার হওয়া দু’জন হলো, নাটোর জেলার লালপুর উপজেলার মোহর কয়া এলাকার সাঈদুর রহমান ওরফে আলালের ছেলে আশিক ও সাগর।

আদালত সূত্র জানায়, একজনের কাজ সফটওয়্যার হ্যাক করে ভয়েস রেকডিং করে তা মোবাইলে ছেড়ে দেওয়া ও অপরজনের কাজ হল বিকাশ থেকে টাকা উত্তোলন করা। এদের টার্গেট মধ্যপ্রাচ্য ও আরব দেশগুলোর প্রবাসীদের ওপর। আশিক ইমো সফটওয়্যার হ্যাক করে প্রবাসীদের ভয়েস রেকর্ডিং করে নির্ধারিত মোবাইল নম্বরে ফোন করে ওই ভয়েসে আত্মীয়দের কাছ থেকে অর্থ চাইত।

শুক্রবার এ চক্রকে আবিস্কার করে দিঘলিয়া থানা পুলিশ। ওই থানা এলাকার বিকাশ এজেন্ট মোঃ ইনসান তালুকদারের কাছ থেকে চক্রটি নগদ ৪৫ হাজার টাকা হাতিয়ে নেয়। ওই ব্যবসায়ী বলেন, তার বন্ধু সৌদি প্রবাসী। প্রবাসী রকি শেখ প্রায়ই বিকাশের মাধ্যমে টাকা আদান প্রদান করত তার মাধ্যমে। এ বছরের জানুয়ারি মাসের প্রথমদিকে প্রবাসী বন্ধু ওই ব্যবসায়ীর ইমোতে ফোন করে ০১৭৮১-৩৪০৩৯১ নম্বরে ৫ হাজার টাকা পাঠিয়ে দিতে বললে তিনি পাঠিয়ে দেন। ওই দিনে আধাঘন্টার ব্যবধানে বন্ধুর ভয়েসে ০১৭৮১-৭৪২২০০ ও ০১৮৬৮-৪৯০৭০৬ এ দুটি নম্বরে ৪০ হাজার টাকা পাঠিয়ে দিতে বললে আবারও পাঠিয়ে দেন। টাকা পাঠানের বিষয়টি বন্ধুর পিতার কাছে জানালে তিনি জানান, রকি কোথাও কোন টাকা পাঠাতে বলেনি। এ ব্যপারে এজেন্ট ব্যবসায়ী থানায় অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ তদন্তে নামে। স্টেটমেন্ট দেখে। ০১৭৮১-৩৪০৩৯১ এ নম্বরটি নাটোরের এক মহিলার। ওই মহিলা আশিক ও সাগরের মা। মোবাইল নম্বরের সূত্র ধরে পুলিশ তাদের দু’ভাইকে শুক্রবার ভোর রাতে নাটোর থেকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও দিঘলিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রিপন কুমার সরকার জানান, এরা খুব চালাক। গ্রামের সহজ সরল মানুষকে ভাঙ্গানো এদের কাজ। পূর্বে দু’ভাই এরকম অনেক ঘটনা ঘটিয়েছে। তারা সব স্বীকার করেছে। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চাইলে দুপুরে তাদের আদালতে হাজির করা হয়।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!