খুলনা, বাংলাদেশ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ২৩ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

পুরুষ ঢোকা মানা যে দ্বীপে

গেজেট ডেস্ক

এটি এমন এক জায়গা যেখানে মানুষ থাকলেও কোনো পুরুষের পদচারণা নেই। আক্ষরিক অর্থেই, ‘নো ম্যানস ল্যান্ড’। আর এ ‘নো ম্যানস ল্যান্ড’-এর ঠিকানা হলো ফিনল্যান্ডে।

আসলে এটি একটি দ্বীপ, তবে আপনি যদি পুরুষ হন, তাহলে অবশ্য এ দ্বীপে আপনার প্রবেশ মানা। কারণ কেবল নারীরাই এ দ্বীপে যেতে পারেন।

ক্রিস্টিনা রথ নামে এক নারী এ দ্বীপের মালিক। শুধু নারীদের ছুটি কাটানোর জন্যই তিনি এ দ্বীপটিকে সাজিয়ে তুলেছেন। ক্রিস্টিনা একজন বিজনেস কনসালট্যান্ট। ফোর্বসের দ্রুত উন্নতি করা নারীচালিত সংস্থাগুলোর তালিকায় রয়েছে তার কোম্পানিও।

কেন হঠাৎ এমন পরিকল্পনা?

ক্রিস্টিনা রথের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি। সেখানে তিনি লক্ষ্য করেন, পুরুষদের উপস্থিতি নারীদের নিজেদের নিয়ে অনেক বেশি সতর্ক করে তুলছিল।

সেই চিন্তা থেকেই তিনি প্রকৃতির মধ্যে শুধু নারীদের ছুটি কাটানোর সমস্ত আয়োজন করেন। পাশাপাশি নারীরা এখানে রান্নাও শিখে নিতে পারেন।

দ্বীপটির নাম ‘সুপারশি’ আইল্যান্ড। ২০১৮ সালের জুন মাস থেকে চালু হয় এটি। এখানে যেতে ইচ্ছুক পর্যটকদের অনলাইনে আবেদন করতে হয়। আবেদনকারীর সঙ্গে সরাসরি কথা বলেন স্ক্রিস্টিনা।

দ্বীপে যেতে ইচ্ছুক নারী পর্যটকদের একটা ছোটখাটো ইন্টারভিউ নেন মালিক নিজেই। এরপর সিদ্ধান্ত নেন ওই নারীর আবেদন গ্রহণ করা হবে কি না। পর্যটকদের সুরক্ষার কথা ভেবেই এ সিদ্ধান্ত নেন বলে জানান স্ক্রিস্টিনা।

একসঙ্গে আট থেকে ১০ জন নারী থাকতে পারবেন এ সুপারশি দ্বীপে।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!