খুলনা, বাংলাদেশ | ১৪ ফাল্গুন, ১৪৩০ | ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

Breaking News

  তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের বিমানবাহিনী প্রধান
  ভারতের জনপ্রিয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন

পান খেলে মাথা দিয়ে ধোঁয়া ওড়ে : যা বললেন চিকিৎসক

গেজেট ডেস্ক

পান খেলেই মাথা দিয়ে বের হয় ধোঁয়া। অবিশ্বাস্য মনে হলেও এমনই এক ব্যতিক্রমী ঘটনা নিয়ে হইচই চলছে নাটোরের বাগাতিপাড়ায়। ঘটনা দেখতে অনেক দূর গ্রাম থেকে ছুটে আসছে মানুষ। বিনা পয়সায় অনেকেই পান খাওয়াচ্ছে তাঁকে।

বাগাতিপাড়ার জুগীপাড়া বাজারে সন্ধ্যা নামলেই চায়ের দোকানে বসে নানা পেশার মানুষের আড্ডা। সেই আড্ডার প্রধান আকর্ষণই গোলাম রাব্বানী। পেশায় তিনি গরু ব্যবসায়ী।

পানের অভ্যাস রাব্বানীর অনেক আগের। বলতে গেলে পেশার সঙ্গে জড়িয়ে গেছে। তবে, বেশ কয়েক বছর আগে স্ত্রী ও বন্ধু মহলের নজড়ে আসে শীতকালে কাঁচা সুপারি দিয়ে পান খাওয়ার পর গোলাম রাব্বানীর মাথা থেকে ধোয়া উঠতে থাকে। শরীরজুড়ে ঝরতে থাকে ঘাম।

বন্ধু মহলে গোলাম রাব্বানীকে নিয়ে চলে নানা রসিকতা। সম্প্রতি বিষয়টি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে সৃষ্টি হয় চাঞ্চল্য।

জানা গেছে, প্রথমে বিষযটি নিয়ে স্ত্রী, এলাকাবাসী, পান দোকানীসহ সবাই শঙ্কায় পড়লেও এখন আর ভয় পায় না। এলাকার প্রায় সবাই জানে—শীতকালে পান খেলেই মাথা দিয়ে ধোঁয়া বের হয় রাব্বানীর।

গোলাম রাব্বানী জানান, এতে করে তাঁর শারীরিক কোনো ক্ষতি হয় না। তিনি নিজেও বিষয়টি এনজয় করেন। এ কারণে যাওয়া হয়নি চিকিৎসকের কাছেও।

নাটোর সদর হাসপাতালের সহকারি পরিচালক ডা. পরিতোষ কুমার রায় বলেন, ‘কাঁচা সুপারিতে একোলয়েড থাকে। যা শরীরে হিট এনার্জি তৈরি করে। এর ফলে ঘাম সৃষ্টি হয়। ঘামের কারণে মাথা থেকে ধোঁয়া সৃষ্টি হতে পারে। উপযুক্ত মেডিকেল পরীক্ষা করে সঠিক কারণ বলা যাবে।’

খুলনা গেজেট/ বি এম এস




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!