খুলনা, বাংলাদেশ | ২৮ শ্রাবণ, ১৪২৯ | ১২ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

পাঁচ বাচিকশিল্পী ও কবিকে সাহিত্য নিকেতনের স্মারক সম্মাননা

নিজস্ব প্রতিবেদক

পাঁচ জন গুণী বাচিকশিল্পী ও কবিকে স্মারক সম্মাননা প্রদান করেছে দুই বাংলার কবি সাহিত্যিকদের সংগঠন সাহিত্য নিকেতন। করোনাকালীন দুই বাংলার সুর দুরিয়ায় ওয়ান লাইনে কণ্ঠে কবিতা ও কলমে কবিতা প্রতিযোগিতার এই সম্মননা প্রদান করা হয়।

শুক্রবার যশোর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সাহিত্য নিকেতনের এক অনুষ্ঠানে তাদের হাতে ক্রেস্ট তুলে দেন সংগঠনের সভাপতি বিশ্বাস মিলন আহমেদ মিলি।পুরস্কার প্রাপ্তরা হলেন, বাচিকশিল্পী শ্রাবনী সুর ও জাহিদুল ইসলাম যাদু এবং কবি রাজ পথিক, কবি অরুন বর্মন ও কবি মিঠুন মুখার্জী।

পরে বিশ্বাস মিলন আহমেদ মিলির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রবীর বিশ্বাসে পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সহ-সাধারণ সম্পাদক শিবনাথ মন্ডল হিমাংশু ও কোষাধ্যক্ষ খন্দকার বাপ্পী। পরে শিল্পীরা সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন।

উল্লেখ্য করোনার সময়ে সরকার ঘোষিত স্বাস্থবিধি প্রতিপালন করার জন্য বাড়িতে বসে সাহিত্য নিকেতনের ওয়ান লাইনে কলমে কবিতা ও লাইভ প্রোগ্রামে কণ্ঠে কবিতা প্রতিযোগিতার আয়োজন করে। তারই ধারাবাহিকতায় দুই ক্যাটাগরিতে ১৫ জন বাচিকশিল্পী ও ১৫ জন কবিকে স্মারক সম্মাননা প্রদান করা হয়েছে। এর মধ্যে গতকাল যশোরাঞ্চলের পাঁচ জনকে সম্মাননা প্রদান করা হলো। সূত্র: প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/এ হোসেন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692