খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে সরকারী চলমান কাজের বাজারদর সমন্বয় করার দাবি ঠিকাদারদের

নিজস্ব প্রতি‌বেদক

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে সরকারী চলমান কাজের বাজারদর সমন্বয় করার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন খুলনার সকল সংস্থার ঠিকাদারবৃন্দ। বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মো. ইউসুপ আলীর নিকট এ স্মারকলিপি দেওয়া হয়।

খুলনার সকল সংস্থার ঠিকাদারদের ৬দফা দাবি সম্বলিত স্মারকলিপিতে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে চলমান কাজের বাজারদর সমন্বয় করা, নতুন সিডিউল দরে টেন্ডার আহ্বান, কাজ শেষে দ্রুত বিল প্রদান, অতিরিক্ত ২% আয়কর প্রত্যাহার, দ্বৈত লাইসেন্স ফি নেওয়া বন্ধ করা এবং ঠিকাদারদের সেফটি ও সিকিউরিটি নিশ্চিতকল্পে আইন প্রনয়ণ করা।

স্মারকলিপি প্রদানকালে নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনার সকল সংস্থায় এ অঞ্চলের উন্নয়নের জন্য ব্যাপক বরাদ্দ প্রদান করেছেন। কিন্তু হঠাৎ করে নির্মাণ সামগ্রীর মূল্য ২৫-৩০% বৃদ্ধি পাওয়ায় উন্নয়নের অগ্রাযাত্রা বর্তমানে স্থবির হয়ে পড়েছে। তাই যারা সিন্ডিকেট করে ইট, রড, এ্যাঙ্গেল, প্লেট, সিমেন্ট, পাথর, বিটুমিন, ইলেকট্রিক ও স্যানেটারী সামগ্রীর দর বৃদ্ধি করেছে এই সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নির্মাণ সামগ্রীর দাম সহনীয় পর্যায়ে আনার জন্য নেতৃবৃন্দ জোর দাবি জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সকল ঠিকাদার সংস্থার আহবায়ক মো. দাউদ হায়দার, মো. শফিকুল ইসলাম মধু, খুলনা চেম্বার অব কমার্সের পরিচালক ও সমন্বয়কারী মো, মফিদুল ইসলাম টুটুল, কেসিসি‘র ঠিকাদার কল্যান সমিতির সাধারণ সম্পাদক ও সমন্বয়কারী তসলিম আহমেদ আশা, শেখ মনি খোকন, মো. আশরাফ হোসেন, মাসুদুর রহমান বিশ্বাস, নাসির উদ্দিন বাদশা রাসু, সরওয়ার হোসেন গহন, মো. জাকির হোসেন, মো. সাইফুল ইসলাম খান, রেহানা গাজী, মো. জাফর হোসেন, ইলিয়াছ হোসেন প্রমূখ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!