খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

না ফেরার দেশে সংস্কৃতিপ্রেমী সদাহস্যজ্জ্বল মবিন টিপু 

নিজস্ব প্রতিবেদক

একেবারেই আকস্মিকভাবে না ফেরার দেশে চলে গেলেন নাট্যব্যক্তিত্ব ও সংস্কৃতিপ্রেমী সদাহস্যজ্জ্বল শেখ আব্দুল মবিন টিপু (৪৮)। সোমবার ভোর ৫টা ৪০ মিনিটে তিনি খুলনা নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা হার্ট এটাকে যান (ইন্নানিল্লাহী অইন্নাইলাহী রাজিউন)। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, দুই বছরের একটি ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এর আগে টিপু আগের দিন রবিবার দুপুরে অসুস্থ বোধ করেন। বুকে ব্যাধা অনুভব করেন। একই সাথে তিনি বমি করতে থাকেন। প্রথমে এটি গ্যাস মনে হলেও ব্যাথা না কমায় সন্ধ্যার পর চিকিৎসকের সরণাপন্ন হন। প্রথমে তিনি খানজাহান আলী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এলে চিকিৎসকের পরামর্শে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা সঙ্গে সঙ্গে আইসিইউতে ভর্তি করেন। পরে তার শারীরিক অবস্থা আরও অবনতি হলে রাত ৩টা দিকে লাইফ সাপোর্টে নেওয়া হলে ভোর ভোর ৫টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন।

সোমবার বাদ জোহর আমতলা জামে মসজিদ প্রাঙ্গণে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় সাংস্কৃতিককর্মী, উন্নয়নকর্মী, রাজনৈতিকব্যক্তি, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। পরে তাকে নগরীর বসুপাড়া করবস্থানে দাফন করা হয়।

টিপু দীর্ঘ দিন ধরে খুলনার সাংস্কৃতি অঙ্গনে নিবেদিত কর্মী ছিলেন। নিজে নাটক লিখতেন, পরিচালনা করতেন এবং অভিনয় করতেন। কবিতা আবৃত্তিসহ গানও গাইতেন। তিনি বেশ কয়েকটি শর্ট ফ্লিম তৈরী করতেন। তার শর্ট ফ্লিম দেশের টেলিভিশনসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কৃতও হয়েছে। টিপু গত কয়েক বছর ধরে এসএসসি-৯২ ব্যাচের গ্রুপে অনেকর সাথে নেতৃত্ব দিয়েছেন। তিনি দীর্ঘ দিন ধরে আমতলা বিহারী কলোনী এলাকায় পরিবার পরিজন নিয়ে বসবাস করতে। তার বাবার নাম মরহুম শেখ আব্দুল মুইন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!