খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

নগর ভবনে বঙ্গবন্ধু ম্যুরাল ও সুবর্ণজয়ন্তী সৌধের উদ্বোধন

নিজস্ব প্রতি‌বেদক

খুলনা নগর ভবনে নবনির্মিত বঙ্গবন্ধু ম্যুরাল ও সুবর্ণজয়ন্তী সৌধের উদ্বোধন করা হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আজ শনিবার(২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উম্মোচন ও মোনাজাতের মধ্য দিয়ে বঙ্গবন্ধু ম্যুরাল ও সুবর্ণজয়ন্তী সৌধের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

স্থানীয় সরকার বিভাগের নির্দেশনার প্রেক্ষিতে নগর ভবনের পূর্ব প্রবেশদ্বারের অভ্যন্তরে সুবর্ণজয়ন্তী সৌধ (প্রস্ফুটিত ফুল) এবং বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কেসিসি’র নিজস্ব উদ্যোগে নগর ভবনের পশ্চিম প্রবেশদ্বারের অভ্যন্তরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়।

গত ১৬ ফেব্রুয়ারি সিটি মেয়র আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুর ম্যুরাল ও সুবর্ণজয়ন্তী সৌধের নির্মাণ কাজের সূচনা করেন। ১২ ফুট উচ্চতার সুবর্ণজয়ন্তী সৌধ নির্মাণে ব্যয় হয় ১০ লক্ষ টাকা এবং ১৫ ফুট উচ্চতার বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণে ব্যয় হয় ৯ লক্ষ ২৬ হাজার টাকা।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আলী আকবর টিপু সহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, ১৪ দল নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ এ সময় উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ২৬ শে মার্চ বাঙালী জাতির ইতিহাসে একটি গৌরবময় দিন। স্বাধীন, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে ১৯৭১ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আহবানে দেশপ্রেমিক জনগণ মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। তাঁদের প্রশংসনীয় বীরত্ব, অসীম সাহসিকতা ও আত্মত্যাগের মাধ্যমে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। তিনি মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের আত্মত্যাগের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন এবং সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন। সিটি মেয়র আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে। এই ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিণত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় খুলনা মহনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, কেসিসি’র কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, শেখ মোহাম্মদ আলী প্রমুখ বক্তৃতা করেন। কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীগণ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে দিবসের প্রত্যুষে গল্লামারী স্মৃতিসৌধে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে নিয়ে স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিকেলে খুলনা জেলা স্টেডিয়ামে কেসিসি ও জেলা প্রশাসনের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!