খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

দিঘলিয়ায় স্কুল ছাত্রীকে গণধর্ষণ, গ্রেপ্তার তিন জনের স্বীকারোক্তি

একরামুল হোসেন লিপু, দিঘলিয়া

খুলনার দিঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামে ১৪ বছর বয়সী ষষ্ঠ শ্রেণির এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। দিঘলিয়া থানা পুলিশ তাৎক্ষণিকভাবে এলাকাবাসীর সহায়তায় ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ৩ কিশোরকে আটক করতে সক্ষম হয়েছে।

আসামিরা সোমবার (২৮ মার্চ) বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় অপরাধ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ ।

ভুক্তভোগী কিশোরী বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন রয়েছে। এ ব্যাপারে দিঘলিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের হয়েছে।

কিশোরীর মায়ের থানায় দাখিল করা এজাহার থেকে জানা যায়, রবিবার (২৭ মার্চ) সকাল আনুমানিক পৌনে দশটার দিকে স্কুলে যাওয়ার উদ্দেশ্যে মেয়েটি তার সহপাঠিদের সঙ্গে বাড়ি থেকে বের হয়। বেলা আনুমানিক ১১ টার দিকে জনৈক ব্যক্তির আমবাগানের দক্ষিণ পাশে পাকা রাস্তার উপর পৌঁছালে মেয়েটির পূর্ব পরিচিত যুবক শান্ত(২১) ও তার অপর দুই বন্ধু মুন্না (১৭) এবং বিল্লাল (১৭) মেয়েটির গতিরোধ করে তাঁকে ভয়ভীতি দেখায়। এসময় চড়-থাপ্পর মেরে মেয়েটিকে তাদের সঙ্গে যেতে বলে। মেয়েটি তাদের সঙ্গে যেতে রাজি না হলে শান্ত তার হাতে থাকা হাতুড়ি দিয়ে ভয়-ভীতি দেখায়। একপর্যায়ে মেয়েটিকে ভয় দেখিয়ে আমবাগানের ভিতর নিয়ে যায় এবং ঘাসের উপরে ফেলে ধর্ষণ করে। পরবর্তীতে শান্তর অপর দুই বন্ধু মুন্না এবং বিল্লাল মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে। পরবর্তীতে মেয়েটির আত্মচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসে।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ চৌধুরী, ইন্সপেক্টর (তদন্ত) রিপন কুমার সরকারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় ধর্ষণের অভিযোগে অভিযুক্ত তিন জনকে আটক করে থানায় নিয়ে আসে। খবর পেয়ে ঘটনার দিন দুপুরে খুলনা ‘ক’ অঞ্চলের সার্কেল অফিসার রাজু আহন্মেদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কিশোরীটির মা বাদী হয়ে গণধর্ষণের অপরাধে দিঘলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৯। তাং ২৭/০৩/২০২২। ধারা ৯(৩)২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩। আসামিরা হলো, মোঃ শান্ত বিশ্বাস (২১) পিতা ইয়ারুক বিশ্বাস, মুন্না (১৭) পিতা সিরাজ, বিল্লাল শেখ (১৭) পিতা মিজান শেখ।

গণ ধর্ষণের ঘটনাটি জানাজানি হওয়ার পর এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ইন্সপেক্টর (তদন্ত) রিপন কুমার সরকার খুলনা গেজেট কে বলেন, শেষের দুই আসামির বয়স ১৮ বছরের নিচে বিধায় তাদের অপরাধের বিচার শিশু আইনে হতে পারে।

আটককৃত আসামিদের পুলিশ আজ সোমবার আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালতে আসামিরা তাদের অপরাধের দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!