খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

দায়িত্বের মধ্যেই তারা খুঁজে নেন ঈদ আনন্দ

সাজ্জাদুল ইসলাম

ঈদে নাড়ির টানে বাড়ি ফেরে বিভিন্ন পেশার মানুষ। আনন্দ ভাগাভাগি করতেই শত বাধা বিপত্তি পেরিয়ে স্বজনের কাছে ফেরা। আবার দায়িত্ব পালনে অনেকে রাস্তাতেই পার করেছেন এই দিনটি।

বলছিলাম আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকা মানুষগুলির কথা। যারা ঈদের দিনে স্বজন ছেড়ে ব্যস্ত সময় পার করেন নিজ নিজ দায়িত্ব পালনে। সড়কের যানজট নিরসনে, আইন-শৃঙ্খলা রক্ষায় সদা তৎপর থাকেন ঈদ আনন্দ ভুলে।

গতকাল ঈদের দিনেও শহরে বিনোদন স্পটগুলোতে দায়িত্ব পালন করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নগরীর গুরুত্বপূর্ণ সড়কে দায়িত্বরত ছিলেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

ডাকবাংলোর মোড়ে দায়িত্বরত ট্রাফিক সদস্য মোঃ শরিফুল ইসলাম। গ্রামের বাড়ি ঝিনাইদহে। ঈদের দিনেও সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত ইউসুফিয়া ক্রসিং রোডে দায়িত্ব পালন করেছেন। জানালেন গত ২৩ বছরের চাকুরি জীবনে গ্রামের বাড়িতে ঈদ করেছেন মাত্র ছয় বার। বাকি ঈদের দিনগুলো তার কেটেছে দায়িত্বরত অবস্থায় বিভিন্ন রাস্তার মোড়ে।

আরেকজন ট্রাফিক সদস্য হাফিজুর রহমান। তার সাথে কথা হয় নগরীর শিববাড়ির মোড়ে। ইদের আগের দিন রাত ২টা থেকে সকাল ৮টা পর্যন্ত নাইট ডিউটি করেছেন তিনি। আবার ঈদের দিন দুপুর দুইটা থেকে বয়রা পুলিশ লাইনে কর্মরত ছিলেন। আর আজ সকাল আটটা থেকে এই মোড়ে যানজট নিরসনে কাজ করছেন।

শরিফুল ইসলাম বা হাফিজুর রহমানের মত অনেকেই গতকাল নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে দায়িত্ব পালন করেছেন। আজকেও নগরীর বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা রক্ষা ও যানজট নিরসনে কাজ করছেন। দায়িত্বের মধ্যেই তারা খুঁজে নেন ঈদের আনন্দ।

তথ্য সূত্রে জানা যায়, গতকাল ঈদের জামাতকে কেন্দ্র করে ১২টি মসজিদে ৬০ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্বে ছিলেন। এছাড়া সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তায় রূপসা ব্রিজ, হাদিস পার্ক, শিশু পার্কসহ বিনোদন স্পটগুলোতে ১৩০ জন পুলিশ সদস্য দায়িত্বরত ছিলেন। আজকেও শহরে বিভিন্ন জায়গায় ১১০ জন পুলিশ সদস্য তাদের কর্তব্য পালন করছেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!