খুলনা, বাংলাদেশ | ৩১ আশ্বিন, ১৪২৮ | ১৬ অক্টোবর, ২০২১

Breaking News

  আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪
  সাম্প্রদায়িক দাঙ্গায় বিএনপি’র হাত আছে : ওবায়দুল কাদের
  কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, শিশুসহ তিন যাত্রী আহত
  রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৫ কেজি আইস, অস্ত্র ও গুলিসহ টেকনাফ মাদক সিন্ডিকেটের সদস্য খোকনসহ গ্রেপ্তার ২

তারা ভারতকে না বলতে পারতো না : উসমান খাজা

ক্রীড়া প্রতিবেদক

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়ে চার দিনের মাথায় সফর বাতিল করে দেশের পথ ধরে নিউজিল্যান্ড। ৩টি ওয়ানডে ও ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল দু’দলের।

তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের টসের আগ মুহূর্তে জানা যায়, নিউজিল্যান্ডের কয়েকজন খেলোয়াড়কে হুমকি দেয়া হয়েছে। তাই নিউজিল্যান্ড সরকার আদেশ দেয়, দ্রুত পাকিস্তান ত্যাগের।

এমন অবস্থায় বেশ বিপাকে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসের উপর সন্ত্রাসী হামলার দীর্ঘ ৯ বছর পর দেশটির ক্রিকেট কিছুটা স্বাভাবিক হতে শুরু করলে কিউইদের এমন ঘটনা আবারও পাকিস্তানকে পেছনে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করবে।

নিউজিল্যান্ড সফর বাতিলের পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেয় অক্টোবরে নারী ও পুরুষ দল পাকিস্তানে না পাঠানোর।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এমন আচরণে ক্ষুব্ধ, হতাশ অস্ট্রেলীয় দলের ব্যাটসম্যান উসমান খাজা। পাকিস্তানি বংশোদ্ভূত উসমান মনে করেন, পাকিস্তান ও বাংলাদেশকে না বলে দেয়াটা সহজ যেকোনো দলের জন্য। তবে ব্যাপারটা অসম্ভব ভারতের ক্ষেত্রে।

“আমি মনে করি পাকিস্তানকে না বলাটা খেলোয়াড় ও সংস্থার জন্য খুব সহজ, কারণ দেশটা পাকিস্তান। বাংলাদেশ হলেও একই রকম ব্যাপার ঘটতো। কিন্তু একই পরিস্থিতিতে কেউ ভারতকে না বলতে পারতো না।”

উসমান খাজা মনে করেন, বর্তমান পাকিস্তান ক্রিকেটারদের জন্য নিরাপদ। এর প্রমাণ হিসেবে কয়েকটি দেশকে সফর করিয়ে ও নিজেদের লিগ আয়োজন করে বিদেশি খেলোয়াড়দের এনে। আমরা সবাই জানি, দিন শেষে টাকাটাই আসল। পাকিস্তান বেশ কয়েকটি সিরিজ আয়োজন করেছে, পিএসএল টুর্নামেন্ট আয়োজন করে প্রমাণ করছে ক্রিকেট খেলার জন্য নিরাপদ পাকিস্তান। সেখানে আমাদের না যাওয়ার কোনো কারণ দেখি না।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692