খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ১৯ মে, ২০২২

Breaking News

  ২২ মে পর্যন্ত বাড়ানো হলো সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময়
  সংসদের বাজেট অধিবেশন বসছে ৫ জুন

তাজমহলের ‘রহস্যময় ২২ ঘর’ খোলার আবেদন বিজেপির

আন্তর্জা‌তিক ডেস্ক

কথিত আছে, মমতাজের সমাধিস্থলে ভালোবাসার নিদর্শন হিসেবে বানানো তাজমহলে বহু ঘর তৈরি করেছিলেন মুঘল সম্রাট শাহজাহান। তার মধ্যে মূল সমাধিমন্দিরের নিচে থাকা ‘২২টি ঘর’ যুগ যুগ ধরে রয়ে গেছে লোকচক্ষুর আড়ালে। এবার সেই ঘর খোলার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। পাশাপাশি এই সৌধে কোনো মন্দির ছিল কি না, তা খতিয়ে দেখার জন্য তদন্ত দল গঠন করারও আবেদন জানানো হয়েছে।

ভারতের উত্তরপ্রদেশের এলাহাবাদ হাইকোর্টে একটি পিটিশন দাখিল করা হয়েছে, যাতে তাজমহলের ‘ইতিহাস’ সম্পর্কে একটি সত্য-অনুসন্ধানী তদন্ত এবং ‘সত্য যাই হোক না কেন’ তা দেখার জন্য এর (তাজমহল) ‘২২টি বন্ধ কক্ষের’ দরজা খোলার দাবি জানানো হয়েছে। খবর এনডিটিভির।

বিজেপির অযোধ্যা ইউনিটের মিডিয়া ইনচার্জ রজনীশ সিং হাইকোর্টের লখনৌ বেঞ্চের রেজিস্ট্রিতে শনিবার (৭ মে) রিট পিটিশনটি দায়ের করেন। এটি রেজিস্ট্রিতে পাস হওয়ার পর শুনানির জন্য পাঠানো হবে।

রোববার (৮ মে) রজনীশ সিং ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, পিটিশনে আমি স্মৃতিস্তম্ভের বন্ধ ২২টি কক্ষের দরজা খুলে দেওয়ার দাবি জানিয়েছি, সেখানে যা-ই থাকুক না কেন। আইনজীবী রাম প্রকাশ শুক্লা এবং রুদ্র বিক্রম সিংয়ের মাধ্যমে পিটিশনটি দায়ের করা হয়েছে।

এর আগেও ভারতের বেশ কিছু ডানপন্থি দল তাজমহলকে ‘ভগবান শিবের মন্দির’ বলে দাবি করেছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692