খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

ডেঙ্গু প্রতিরোধে কেসিসি প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তা লিপ সার্ভিসেই সীমাবদ্ধ : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

করোনার সঙ্গে ডেঙ্গু প্রতিরোধেও কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছেন খুলনা মহানগর বিএনপি।

রবিবার (৮ আগস্ট) প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনার সঙ্গে ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে হলে মশক নিধনে খুলনা সিটি করপোরেশনকে আরও বেশি সক্রিয় হতে হবে। জনগণের অসচেতনাকে দোষ দিয়ে নিজেদের ব্যর্থতার আড়াল না করে সরকারের উচিত করোনা ও ডেঙ্গু মোকাবিলায় সমন্বয়হীনতা-অব্যবস্থাপনা দূর করা। করোনা মহামারি প্রতিরোধে সবাই যখন ব্যস্ত সময় পার করছে তখন নীরবে-নিভৃতে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। প্রায় প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছেন। তবে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যসেবা ভেঙে পড়ায় অনেকে জ্বর হলেও হাসপাতালে ভর্তি হচ্ছেন না।

জুলাই মাসে খুলনার মানুষ করোনার ভয়াবহ রূপ দেখেছে। হাসপাতাল গুলোতে যেমন ছিল রোগীর চাপ, তেমনি চিকিৎসাসেবা দিতে গিয়ে চিকিৎসকদের হিমশিম খেতে হয়েছে। করোনার মাঝে নতুন করে ডেঙ্গু হানা দেয়ায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। এ জন্য সকলকে সচেতন হতে হবে। মশার লার্ভা ধ্বংস করতে হবে। জমে থাকা বৃষ্টির পানি, বাসা বাড়ির ছাদে ফুলের টবে, বিভিন্ন স্থানে ডাবের খোলা, প্লাস্টিক, ফ্রিজের নিচে জমে থাকা পানি ও মাটির পাত্রে জমে থাকা পানি এবং বাড়ির আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

নগরীতে মশার উপদ্রব বেড়েছে উল্লেখ করে বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, সন্ধ্যার পর এমনকি দিনের বেলায়ও মশার কামড়ে অতিষ্ঠ হয়ে উঠছে নগরবাসী। প্রতিবারের মতো সিটি করপোরেশন ডেঙ্গু প্রতিরোধের ব্যাপারে প্রতিশ্রুতি দিলেও বাস্তবে তা লিপ সার্ভিসেই সীমাবদ্ধ রেখেছে। কার্যকর ও সঠিকভাবে ব্যবস্থা করতে না পারলে পরিণতি ভয়াবহ আকার ধারণ করবে, এতে কোনো সন্দেহ নেই উল্লেখ করে অনতিবিলম্বে ক্রাশ প্রোগ্রামের আওতায় ওয়ার্ডে ওয়ার্ডে মশক নিধন অভিযান জোরদার করার আহবান জানান।

বিবৃতিদাতারা হলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ। সূত্র: খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!