খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  একদিনে ডেঙ্গুতে আরও ৮ মৃত্যু, শনাক্ত ১১০৮
  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

ডুমুরিয়ায় জনপ্রতিনিধির সহায়তায় প্রবাহমান খাল ভরাট করে রাস্তা নির্মাণ ! জনমনে ক্ষোভ

ডুমুরিয়া প্রতিনিধি

খুলনার ডুমুরিয়ায় গুটুদিয়া ইউনিয়নে কৈয়া বাজার থেকে আড়ংঘাটা অভিমূখে পূর্ব বিলপাবলা এলাকায় বাইসারা খাল ভরাট করে রাস্তা নির্মাণ করছে এক প্লট ব্যবসায়ী। আর এ কাজে সহযোগিতা করছে স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম তুহিন বলে অভিযোগ উঠেছে। তবে ইউএনও শরীফ আসিফ রহমান বলেছেন খাল ভরাট করে রাস্তা নির্মাণের কোন সুযোগ নেই।

স্থানীয় একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা গেছে, উপজেলার গুটুদিয়া ইউনিয়নের মধ্যদিয়ে প্রবাহমান রয়েছে বাইসারা নামক একটি গুরুত্বপূর্ণ খাল। এই খাল দিয়ে নিস্কাশণ হয়ে আসছে আলাইপুর, পূর্ব বিলপাবলা,পশ্চিম বিলপাবলা, উত্তর বিলপাবলা, আড়ংঘাটা ও দৌলতপুর এলাকার কয়েকটি বিলের পানি। এছাড়া কৃষি সমৃদ্ধ ওই এলাকায় কৃষি কাজে ব্যবহৃত হয়ে আসছে ওই খালের পানি।

স্থানীয়রা আরও জানায়, সরকার যখন নদী খাল খননে ব্যস্ত ঠিক তখনই স্থানীয় ইউপি চেয়ারম্যান তুহিনের সহায়তায় পূর্ব বিলপাবলা কালভার্ট থেকে দক্ষিণ পাশে প্রায় ৩ শ’ মিটার এলাকা জুড়ে প্রবাহমান খালের মধ্যে নেট বাঁশের পাইলিং দিয়ে খাল সংকুচিত করে বালু ভরাট করে রাস্তা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে মদিনা প্রোপার্টিজ এর সত্ত্বাধিকারী মিরাজ।

এ ব্যাপারে রাস্তা নির্মাণ শ্রমিক সর্দার হৃদয় বলেন, মদিনা প্রোপার্টিজ এর আবাসিক প্রকল্পে যাতায়াতের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম তুহিন এ রাস্তাটি করে দিচ্ছেন।

রক্ষক যখন ভক্ষক এমনটি উল্লেখ করে সুশান্ত বিশ্বাস বলেন, চেয়ারম্যান থেকে শুধু খাল নয় তার নিজের জমিতে থাকা গাছপালা কেটে জোর পূর্বক রাস্তাটি করছে।

এ ব্যাপারে পূর্ব বিলপাবলা এলাকার মোঃ বাবুল, শিবপুর এলাকার উত্তম বিশ্বাস সহ অনেকেই ‘জোর যার মুল্লুক তার’ এমনটি উল্লেখ করে বলেন, এই খালটি শুধু ভরাট নয় একাধিক স্থানে নেটপাটা দিয়ে এর গতিপথ বন্ধ করে দিচ্ছে স্থানীয় প্রভাবশালীরা। বিষয়টি দেখার কথা স্থানীয় জনপ্রতিনিধিদের!

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম বলেন, জনস্বার্থে রাস্তাটি করা হচ্ছে। বিষয়টি ইউএনও স্যারের নলেজে আছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আসিফ রহমান বলেন, খাল ভরাট করে রাস্তা করার কোন সুযোগ নেই। যদি এমন কেউ করে থাকে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!