খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন
  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা

টিভি-ফ্যান মেরামতকারীর দোকানে হোমিওপ্যাথিক চিকিৎসা

কলারোয়া প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় আইনের তোয়াক্কা না করে যে যার মতো করে ব্যবসা চালিয়ে যাচ্ছে নির্বিঘ্নে। কলারোয়ার হেলাতলা ইউনিয়নের ব্রজবাকসা বাজারের টিভি ও ফ্যান মেরামতকারী তার দোকানে হোমিওপ্যাথিক ওষুধ রেখে বিক্রয় করছেন। তিনি টিভি ও ফ্যান মেরামতের পাশাপাশি ডাক্তারি করেন একই ঘরে। লোহা লক্কড়ের মধ্যেই রাখেন ওষুধ সামগ্রী। তার দোকানের নাম রুবেল এন্ড রিতু ইলেকট্রনিক্স। তিনি দীর্ঘ দিন ধরে ব্রজবাকসা বাজারে টিভি, ফ্যানসহ বিভিন্ন ইলেকট্রনিক্স যন্ত্র মেরামত করেন। একই সাথে রোগীদের ওষুধও দেন।

দোকান মালিক আবু তাহের কারিগর জানান, তিনি হোমিওপ্যাথিক চিকিৎসা দিতে পারেন তাই দোকানে ওষুধ রেখেছেন। তার মতে লোহা লক্কড়ের মধ্যে ওষুধ রাখলে কোন ক্ষতি হয় না।

হেলাতলা ইউনিয়ন আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম জানান, দীর্ঘ দিন ধরে আবু তাহের ব্রজবাকসা বাজারে পুরাতন টিভি ও ফ্যান মেরামতের পাশাপাশি হোমিওপ্যথিক চিকিৎসা দিয়ে আসছেন। এতে মানুষের ভাল ছাড়া ক্ষতি হয় না।

কলারোয়া হোমিওপ্যথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ আব্দুল বারিক জানান, এটা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করা হচ্ছে। যেখানে সেখানে ওষুধ রাখা যায় না। ডাক্তারি করতে হলে রেজিস্ট্রারভুক্ত হতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন ঘর নিয়ে রোগীদের চিকিৎসা দিতে হবে। আর চেম্বারে ওষুধ রাখতে হলে ড্রাগ লাইসেন্স করতে হবে।

তিনি আরো বলেন, এগুলা না থাকলে তিনি কোন মতে দোকানে ওষুধ রাখতে তো পারবেনই না একই সাথে চিকিৎসাও দিতে পারবেন না।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!