খুলনা, বাংলাদেশ | ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৫ জুলাই, ২০২৪

Breaking News

  খুলনা বিশ্ববিদ্যালয় ও কুয়েট শিক্ষার্থীদের ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ
  ঢাকা মেডিকেল এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ চলছে

চৌগাছায় কৃষকদের মাঝে বীজ, সার ও বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার ও বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (২৪ জুন) বেলা ১২ টায় উপজেলা কৃষি অফিসের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহার সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা করেন নবাগত উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস, এম হাবিবুর রহমান।

এ সময় তিনি বলেন, বিগত বিএনপি সরকারের আমলে কৃষকরা সঠিকভাবে বীজ, রাসায়নিক সার কৃষি উপকরণ পায়নি। সার নিয়ে কৃষকদের জীবন পর্যন্ত দিতে হয়েছে। ফলে উৎপাদনও দেশে কম ছিল।

তিনি আরো বলেন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের উৎপাদিত কৃষিপণ্য আমরা বিদেশে রপ্তানি করতে সক্ষম। সরকার কৃষি ক্ষেত্রে বিভিন্ন প্রণোদনা দেয়ার মাধ্যমে উৎপাদন বাড়াতে সহায়ক ভূমিকা পালন করছে।

তিনি বলেন আধুনিক চাষ পদ্ধতির প্রসার ঘটেছে বর্তমান সরকারের হাত ধরে। নতুন নতুন কৃষি প্রযুক্তির মাধ্যমে দেশ কৃষিক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। কৃষকদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মুসাব্বির হোসাইন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা খানম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. শামীম খান, প্রেসক্লাব চৌগাছার সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, পৌর কাউন্সিলর গোলাম মোস্তফা, সাবেক সেনা সদস্য আতিয়ার রহমানসহ বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক কৃষক ও কৃষাণীবৃন্দ।

আলোচনা সভা শেষে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিব ১ হাজার ৭’শ ৪০ জন কৃষক ও কৃষাণীর মধ্যে বীজ, সার ও বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!