খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

চুকনগরে শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ইলাহী স্যার আর নেই

চুকনগর প্রতিনিধি

চুকনগরে কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের (অবঃ) প্রধান শিক্ষক ও চুকনগর দিব্যপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের এক সময়ের সিনিয়র শিক্ষক তৎকালীন সময়ে আমার শ্রদ্ধেয় স্যার ইলাহী বক্স মোড়ল মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার রাত ৯ টায় কাঁঠালতলা বাজারে এক সড়ক দুর্ঘটনায় তিনি মারাত্মক আহত হন। এরপর তাকে খুমেক হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। বুধবার বিকাল ৩ টার দিকে স্যারের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

জানা যায়, একজন সাদা মনের মানুষ ও দেশ গড়ার আদর্শ কারিগর ছিলেন। ব্যক্তিগত জীবনে ছিলেন একজন নীতিবান ও পরহেজগার মানুষ। সমাজে সব শ্রেণির পেশার মানুষের শ্রদ্ধা ও সম্মানের পাত্র ছিলেন তিনি। দীর্ঘ তিন দশক তাঁর শিক্ষকতার জীবন ছিল অত্যন্ত সুনামের। চুকনগর দিব্যপল্লী মাধ্যমিক বিদ্যালয়ে তিনি সিনিয়র সহকারী শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালনের পর পদোন্নতি প্রাপ্ত হয়ে ১৯৮৯ ইং সনের ২৫ই জানুয়ারি কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। আর এই বিদ্যালয় থেকে শিক্ষকতা জীবনের যবনিকা টানেন ২০০৫ ইং সনের ৩১শে মার্চ । চাকুরি থেকে অবসর গ্রহণ করলেও বিভিন্ন সামাজিক সচেনতামূলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি কাঁঠালতলা জামে মসজিদের সভাপতি হিসাবে দ্বায়িত্ব পালন করেন।

এই গুণধর মানুষটি গতকাল ১১ই মে খুলনা সাতক্ষীরা মহাসড়কে কাঁঠালতলা বাজারে খুলনা থেকে ছেড়ে দ্রুতগামী একটি পিকআপ ভ্যানের ধাক্কায় গুরুতর আহত হয়। স্হানিয় জনগণ ও ডুমুরিয়া ফায়ার সার্ভিস মুমূর্ষু অবস্থায় দ্রুত উদ্ধার পূর্বক খুমেক হাসাপাতালে প্রেরণ করে। খুমেক চিকিৎসা চলাকালীন রাত ১১টা ৩০ মিনিটে পৃথিবীর মায়া ছেড়ে চলে যান এই গুণী মানুষটি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল (৭৫) বছর।

এসময় উপস্হিতি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ বি এম শফিকুল ইসলাম, কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের সন্মানিত সভাপতি জি এম ফারুক হোসেন, প্রধান শিক্ষক স ম আঃ রাজ্জাক, শিকক্ষ মোতাহার হোসেন, সাবেক চেয়ারম্যান এস এম বদরুজ্জামান তছলিম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মহিঊদ্দিন, কাঁঠালতলা বাজার কমিটির সভাপতি আঃ আজিজ শেখ, শিক্ষক আবুল কাসেম প্রমুখ।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!