খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  হাসিনা পুত্র জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ
  কুষ্টিয়ার খোকসায় সড়ক দুর্ঘটনায় তিন শিশু নিহত, আহত দুই
  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস
মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে

‘চির-উন্নত শির’ গ্রন্থের প্রকাশনা উৎসব

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, খুলনা-র আয়োজনে সন্ধ্যা সাড়ে ছয়টায় খুলনা সরকারি মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কর্তৃক প্রকাশিত “চির-উন্নত শির” গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়েছে।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুনতাসীর মামুন, ইতিহাসবিদ ও বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে বিশদ আলোচনা করেন এবং ‘চির-উন্নত শির’ গ্রন্থের প্রকশনার জন্য ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, খুলনাকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার রূপকার এবং বিশ্বের শোষিত বঞ্চিত মানুষের মুক্তির দিশারী। তাঁর প্রদর্শিত পথ ধরেই বঞ্চিতজনের মুক্তি, শোষিত মানুষের জাগরণ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান জনাব শেখ হারুনুর রশীদ। এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ও প্রকাশনা কমিটির আহবায়ক প্রফেসর ড. সৈয়দা লুৎফুন নাহার, সংগঠনের মহাসচিব ড. শাহিন আহম্মদ, সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ মো. বদিউজ্জামানসহ আরও অনেকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, খুলনার সম্মানিত সভাপতি প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর প্রদর্শিত পথ অনুসরণ করে ‘বঙ্গবন্ধুকন্যা’ শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবার জন্য সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খুলনা বিভাগীয় অ্যালামনাইবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর ড. সাবিহা হক, প্রফেসর ড. তুহিন রায় এবং অধ্যাপক মামুন কাদের।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!