খুলনা, বাংলাদেশ | ৩১ শ্রাবণ, ১৪২৯ | ১৫ আগস্ট, ২০২২

Breaking News

  দেশে ডলারের বাজার স্থিতিশীল করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে আন্তঃব্যাংক ডলার বেচাকেনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক
  গুম বলে আমাদের দেশে কোনো শব্দ নেই : পররাষ্ট্রমন্ত্রী

চিতা বাঘ মনে করলেও প্রাণীটি ছিল মেছো বিড়াল

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলের পুটখালি সীমান্তে চিতা বাঘের মতো একটি প্রাণী দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাবাসীর মধ্যে। এ সময় স্থানীয়দের ধাওয়ায় বাঘটি প্রাণ বাঁচাতে একটি বড় গাছে উঠে জীবন রক্ষা করে। পরে স্থানীয় লোকজন বন বিভাগে খবর দিলে সেখান থেকে বন বিভাগের বণ্যপ্রাণী বিভাগের কর্মকর্তারা এসে দেখেন এটা চিতা বাঘ নয় মেছো বিড়াল। দেখতে বড়সড় চিতা বাঘের মত। পরে প্রাণীটিকে উদ্ধার করে অবমুক্ত করে দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে সোমবার (২০ জুন) দুপুরের দিকে বেনাপোলের পুটখালি সীমান্তে।

এলাকার লোকজন জানান, ভারতের ইছামতি নদী পার হয়ে সকালে চিতা বাঘের মতো দেখতে এই প্রাণীটি লোকালয়ে ঢুকে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাবাসীর মধ্যে। পরে গ্রামের লোকজনের ধাওয়ায় প্রাণীটি প্রাণ বাঁচাতে একটি বড় গাছে উঠে জীবন রক্ষা করে। প্রাণীিটি একনজর দেখতে গাছের নিচে ভীড় করে এলাকার ছোট বড় সব শ্রেণির মানুষ।
পরে স্থানীয়রা বন বিভাগে খবর দিলে সেখান থেকে বন্যপ্রাণী বিভাগের লোকজন এসে প্রাণীটি মেছো বিড়াল বলে চিহিৃত করে তিন ঘন্টা চেস্টার পর প্রাণীটিকে উদ্ধার করে একটি বাগানে অবমুক্ত করে দেন।

লোকালয়ে চিতা বাঘের খবর পেয়ে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন ভুইয়া ঘটনাস্থলে ছুটে আসেন।

এ ব্যাপারে শার্শা উপজেলা বন্যপ্রাণী বিভাগের জুনিয়ার ওয়াইল্ড লাইস স্কাউট জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় এটা মেছো বিড়াল। অনেক বয়স হওয়ায় এটা চিতা বাঘের মত মনে হয়েছে এলাকার লোকজনের। আসলে এটা মেছো বিড়াল। সে কারণে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে একটি বাগানে অবমুক্ত করে দেয়া হয়েছে। এই প্রাণী মানুষের কোন ক্ষতি করে না।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692