খুলনা, বাংলাদেশ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৭ | ১ ডিসেম্বর, ২০২০

Breaking News

  ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসীকে বৈধ করবেন বাইডেন
  তৃতীয় সাবমেরিন কেবল স্থাপনসহ ২১১৫ কোটি টাকার চারটি প্রকল্প একনেকে অনুমোদন
  করোনা আক্রান্ত বিএনপি নেতা নজরুল ইসলাম খান, ভেন্টিলেশনে কামাল ইবনে ইউসুফ
  রংপুরের পীরগঞ্জে শিশু চুমকি ধর্ষণ ও হত্যা মামলায় প্রধান আসামি রিয়াদ প্রধানের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
  চাঁদপুরে লরি-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
প্রায় এক দশক অপেক্ষার পর

খুলনা বিভাগীয় শিশু হাসপাতালের নির্মাণ কাজ শুরু চলতি মাসেই

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ প্রতীক্ষার পর সকল আনুষ্ঠানিকতা শেষ করে চলতি মাসেই শুরু হচ্ছে খুলনা বিভাগীয় শিশু হাসপাতালের নির্মাণ কাজ। গত মে মাসে মূল কাজ শুরুর কথা থাকলেও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সাথে রাস্তা সংক্রান্ত জটিলতা আর করোনা ভাইরাসের কারণে বিলম্ব হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১১ সালে প্রধানমন্ত্রী খুলনায় একটি বিভাগীয় শিশু হাসপাতাল নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন। সে অনুযায়ী ২০১২ সালেই হাসপাতালটি নির্মাণের জন্য জায়গার খোঁজ শুরু করে গণপূর্ত কর্তৃপক্ষ। সর্বশেষ গত জুলাই মাসে উন্নয়ন কমিটির বৈঠকে আবারও খুলনা বিভাগীয় সরকারি শিশু হাসপাতাল নির্মাণের জন্য জমি অধিগ্রহণের বিলম্ব হওয়ার বিষয়টি তুলে ধরা হয়। দ্রুত এ কাজ শেষ করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয় উন্নয়ন কমিটির সভায়। এরই ধারাবাহিকতায় খুলনা বিভাগীয় শিশু হাসপাতাল নির্মাণে ডুমুরিয়ার চকমাথুরাবাদ ও বটিয়াঘাটার কৃষ্ণনগর মৌজার রূপসা সেতু বাইপাস রোড সংলগ্ন (ময়ূরী প্রকল্পের বিপরীতে) ৪ একর ৮০ শতাংশ জমি অধিগ্রহণের প্রস্তাব পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের এলএ শাখা এরই মধ্যে ৫২ কোটি ২ লাখ টাকা পরিশোধ করে চাহিদা অনুযায়ী জমি অধিগ্রহণ করে গণপূর্ত অধিদপ্তরকে বুঝিয়ে দিয়েছে।

এ ব্যাপারে গণপূর্ত অধিদপ্তর খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ লতিফুল ইসলাম খুলনা গেজেটকে বলেন, জমি অধিগ্রহণ প্রক্রিয়া শেষ হয়েছে অনেক আগেই। টেন্ডারসহ সকল প্রস্তুতি সম্পন্ন। চলতি মাসেই দীর্ঘ প্রত্যাশিত খুলনা বিভাগীয় শিশু হাসপাতাল নির্মাণ প্রক্রিয়া শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ঢাকায় দু’টি এবং প্রতিটি বিভাগে একটি করে শিশু হাসপাতাল নির্মাণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকায় দু’টি শিশু হাসপাতাল নির্মিত হয়েছে। এছাড়া বরিশাল, রাজশাহী, চট্টগ্রাম ও রংপুরে শিশু হাসপাতাল নির্মাণ কার্যক্রম চলছে। শুধু খুলনায় নির্মাণ শুরু করতেই চলে গেলো প্রায় এক দশক ।

খুলনা গেজেট / এমএম



আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692