খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি

খুলনাঞ্চল থেকে মানব পাচারের শীর্ষস্থল সৌদি আরব !

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনাকালে খুলনাঞ্চল থেকে সর্বাধিক ১২১জন মানব পাচারের শিকার ভুক্তভোগী উদ্ধার হয়েছে সৌদি আরব থেকে। এছাড়া বাহরাইন থেকে ২, দুবাই ৭, মিশর ২, ভারত ৫৪, ইরাক ৫, ইতালি ১, জর্দান ২৪, কুয়েত ৬, লেবানন ৮, মালদ্বীপ ৩, মালেয়শিয়া ৩৬, ওমান ৩৮, কাতার ২০, সিঙ্গাপুর ১২, দক্ষিণ আফ্রিকা ১, দক্ষিণ কোরিয়া ১ ও ইউএই থেকে ২৮জনকে উদ্ধার করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) খুলনা সার্কিট হাউজে অনুষ্ঠিত “আশ্বাস : মানব পাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য” শীর্ষক প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভায় এসব তথ্য জানানো হয়।

আরও জানানো হয়েছে, খুলনার ফুলতলায় ২৯, বটিয়াঘাটার ৭, দৌলতপুরের ২০, দিঘলিয়ার ৫৩, ডুমুরিয়ার ৫, মহানগরীর ৫৮, পাইকগাছার ১০, রূপসার ১৮ ও তেরখাদার ৫জনকে পাচারের শিকার ভুক্তভোগীকে আর্থিক সহায়তা করা হয়েে এ প্রকল্প থেকে। উইনরক ইন্টারন্যাশনাল’র সহযোগিতায় ঢাকা আহ্ছানিয়া মিশন, অগ্রগতি সংস্থা ও ইউসেপ বাংলাদেশ এ সভার আয়োজক। চার বছর মেয়াদী এই প্রকল্পটির অর্থায়নে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি)।

অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান। বিশেষ অতিথি হিসেবে অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন আশ্বাস, উইনরক ইন্টারন্যাশনাল’র টিম লিডার দীপ্তা রক্ষিত।
সভায় উপস্থিত ছিলেন নেজারত (ডেপুটি কালেক্টর) রাসেল ইসলাম নুর, ডেপুটি সিভিল সার্জন সাইদুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালক নার্গিজ ফাতেমা জামিন, জেলা জনশক্তি ও কর্মসংস্থান অধিদপ্তর ডিডি মোহাম্মাদ আলী সিদ্দিকি, পুলিশ পরিদর্শক এমএ জলিল, জেলা সমাজসেবা অধিদপ্তর সহকারী পরিচালক মোঃ আয়নাল হক, টিটিসি’র (পুরুষ) প্রিন্সিপাল এ কে এম মনিরুল ইসলাম এবং টিটিসি (নারী) প্রিন্সিপাল মোঃ রিয়াজ শরীফ।

সভায় আশ্বাস প্রকল্প ও এর কার্যক্রম তুলে ধরেন ফিল্ড অফিসার শেখ মনিরুল হুদা, প্রকল্প সমন্বয়ক মোঃ রফিকুল ইসলা, অসিত ব্যানার্জি, দুলাল চন্দ্র গোলদার ও ইউসেফ বাংলাদেশের কাউন্সিলর নাসরিন আক্তার। সভায় উপস্থিত ছিলেন আশ্বাস ও অগ্রগতির ডিপিও মোঃ তৈয়েবুর রহমান ও মোঃ ইমরুল সাহেদ এবং জেলা ও উপজেলা পর্যায়ের সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, আইন প্রয়োগকারী সংস্থার প্রতিনিধিগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাংবাদিকবৃন্দ।

 

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!