খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  দুর্গাপূজার ছুটি বৃহস্পতিবার একদিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
  খুলনায় মাদক মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত

খুলনায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আ’লীগের আলোচনা

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, বিশ্ব মানবতার সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (স.) আইয়্যামে জাহেলিয়াতের যুগে নির্যাতিত মানুষের পাশে থেকে তাদের সেবা করেছেন এবং অন্ধকার থেকে আলোর পথে মানুষকে নিয়ে এসেছেন।

তিনি আরো বলেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। এর প্রবর্তক হিসেবে আল্লাহ মানবতার নবী হযরত মোহাম্মদ (সা.) পৃথিবীতে পাঠিয়েছেন। তিনি কিয়ামত পর্যন্ত মানব জাতিকে সঠিক পথে দিক নির্দেশনা প্রদর্শনের জন্য আল্লাহর মনোনীত মানবজাতির জন্য রহমত স্বরুপ। মানব সভ্যতা বিকাশে রসুল (স.) এর অবদান সকল মানুষের নিকট স্বীকৃত। নবীজী (স.) এর জীবন ও আদর্শ অনুসরণের মধ্যেই আমাদের যাবতীয় মুক্তি ও কল্যাণ নিহিত। তিনি ইসলাম প্রচার করতে গিয়ে কাফেরদের কাছে নানা ভাবে নির্যাতিত হয়েছেন। তবুও তিনি আল্লাহর হুকুম ও কুরআনের আদর্শ থেকে বিন্দুমাত্র বিচ্যুত হননি। সেই সাথে কোন অনৈতিকতার সাথে আপোষ করেননি। তিনি আদর্শিক বিশ্ব নেতা হিসেবে ইসলামের প্রচার করেছেন।

তিনি আরো বলেন, আমাদেরকে ধর্মীয় অনুশাসন ও নৈতিকতার উপর প্রাধান্য দিতে হবে। তাহলেই সকল ধরণের অন্যায় অনাচার ও সহিংসতা থেকে আমরা দূরে থাকতে পারব। তাই আসুন আমরা সকলে মিলে মহানবী (স.) আদর্শকে অনুসরণ করে জননেত্রী প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলি।

শুক্রবার বাদ আসর দলীয় কার্যালয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময়ে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে মহানবী (স.) এর জীবনীর উপর আলোকপাত করেন খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আ খ ম জাকারিয়া।

এসময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা নুর ইসলাম বন্দ, শেখ মো. ফারুক আহমেদ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, শেখ নুর মোহাম্মদ, মোজাম্মেল হক হাওলাদার, মো. আবিদ হোসেন, তসলিম আহমেদ আশা, মাকসুদ আলম খাজা, মনিরুজ্জামান খান খোকন, মো. মোতালেব মিয়া, রনজিত কুমার ঘোষ, সফিকুর রহমান পলাশ, মীর মো. বরকত, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, এস এম আকিল উদ্দিন, আব্দুল হাই পলাশ, একরামুল হক বাবু, শেখ মো. আব্দুল কাদের, মাহমুদুল হাসান শাওন, জব্বার আলী হীরা, সোহান হোসেন শাওন, তাজেদুল ইসলাম তাজু, মাহমুদুর রহমান রাজেস, মো. আব্দুল কাদির সৈকত, মেহেদী হাসান স্বপন, তামজিদ-উর রহমান সিদ্দিকী জোয়েব, শাহ্ আরাফাত রাহীব, নিশাত ফেরদাউস অনিসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আ খ ম জাকারিয়া। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!