খুলনা, বাংলাদেশ | ৯ অগ্রহায়ণ, ১৪২৭ | ২৪ নভেম্বর, ২০২০

Breaking News

  রাজধানীর মহাখালীতে সাততলা বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট

ক্রীড়াঙ্গনের উন্নয়নে বর্তমান সরকার বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করেছে : খালেক

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ক্রীড়াক্ষেত্রের উন্নয়নে বর্তমান সরকার বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করেছে। স্কুল পর্যায়ে শিশুদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট পরিচালিত হওয়ার পাশাপাশি দেশের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। সবল দেহ ও মানসিক উৎকর্ষ সাধনের জন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, সরকারের প্রচেষ্টায় ক্রিকেট এখন দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। আন্তর্জাতিক অঙ্গনে জাতীয় ক্রিকেট দল ক্রীড়া নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে সুনাম বয়ে আনছে। তাই ভালোমানের খেলোয়াড় তৈরীতে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া চর্চায়ও উৎসাহিত করতে হবে।

সিটি মেয়র আজ বুধবার সকালে নগরীর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শেখ রাসেল স্মৃতি (অনূর্ধ্ব ১৩) টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। তিনি বেলুন ও পায়রা উড়িয়ে টুর্ণামেন্টের উদ্বোধন করেন।

সময়ের প্রয়োজনে খুলনা মহানগরীর সীমানা স¤প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে উল্লেখ করে সিটি মেয়র আরো বলেন, স¤প্রসারিত এলাকায় পরিকল্পিতভাবে নগরায়নের পাশাপাশি পর্যাপ্ত খেলার মাঠসহ চিত্তবিনোদনের ব্যবস্থা রাখা হবে।

সানফ্লাওয়ার ক্রিকেট একাডেমীর সভাপতি মোঃ রফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, সাবেক কোষাধ্যক্ষ শেখ নূর মোহাম্মদ, ১৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহিদুল হক, সানফ্লাওয়ার ক্রিকেট একাডেমীর প্রধান উপদেষ্টা শেখ মনিরুজ্জামান মনির ও প্রত্যাশা ক্রিকেট একাডেমীর পরিচালক তরিকুল ইসলাম আবির। উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ মোতালেব মিয়া’র ব্যবস্থাপনায় পরিচালিত টুর্ণামেন্টে মোট ১২টি দল অংশগ্রহণ করছে। উদ্বোধনী দিনে বয়রা তরুণ ক্রিকেট একাডেমী ও প্রত্যাশা ক্রিকেট একাডেমী প্রতিদ্বদ্বিতা করেন এবং উদ্বোধনী দিনের খেলায় প্রত্যাশা ক্রিকেট একাডেমী জয় লাভ করে। সূত্র :সংবাদ বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/কেএম



আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692