খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ | ৩০ নভেম্বর, ২০২১

Breaking News

  গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত। ঢাকা মহানগরে এ সিদ্ধান্ত কার্যকর হবে: বাস মালিক সমিতি।
  রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন ও আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ১৮৯ জন
  রাজশাহী নগরীতে ট্রেনে কাটা পড়ে ডলি পারভীন নামে গ্রামীণ ব্যাংকের কর্মী নিহত

ক্যালিফোর্নিয়ার রাস্তাজুড়ে ডলারের বৃষ্টি!(ভিডিও)

গে‌জেট ডেস্ক

রাস্তাজুড়ে ডলারের বৃষ্টি! এ প্রান্ত থেকে ও প্রান্ত- যতদূর চোখ যায়, রাস্তায় শুধু পড়ে রয়েছে নোট! না, কোনো সিনেমার দৃশ্য নয়। বাস্তবেই ঘটেছে এমন ঘটনা। আর সেই টাকা কুড়াতে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ভাইরালও হয়েছে সেই ভিডিও।

সংবাদমাধ্যমগুলো বলছে, মহাসড়কে হাজার হাজার ডলার পড়ে থাকার এই ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগোতে। সেখানেই একটি মহাসড়ক কার্যত ঢেকে যায় ডলারে! অর্থ সংগ্রহের এমন সুযোগ কি আর হাতছাড়া করা যায়? এক মুহূর্ত দেরি না করে আশপাশের সাধারণ মানুষ নেমে পড়েন রাস্তায়।

যে যেভাবে পারছেন নোট তুলে ভরে ফেলছেন পকেটে। আবার কেউ কেউ আনন্দে ডলার উড়িয়ে দিচ্ছেন। মজার বিষয় হলো, কেউ তাদের বাধাও দিচ্ছে না। ভিডিও দেখে রীতিমতো চোখ কপালে উঠেছে নেটিজেনদের। কিন্তু প্রশ্ন হলো, কেন এভাবে রাস্তাজুড়ে ডলার ছড়িয়ে রয়েছে? কীভাবে রাস্তার মাঝে উড়ছে টাকা?

সংবাদমাধ্যমগুলো বলছে, একটি ট্রাকে করে সান দিয়াগো থেকে ফেডারেল ডিপোজিট ইনস্যুরেন্স কর্পোরেশনে (এফডিআইসি) এই অর্থ নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে কোনোভাবে ট্রাকের একটি দরজা খুলে যায়। আর এতেই ছড়িয়ে পড়ে হাজার হাজার ডলার। মূলত ১ ডলার এবং ২০ ডলারের নোটই রাস্তায় ছড়িয়ে পড়ে যায় বলে জানা যায়।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল অফিসার মার্টিন জানান, ‘ট্রাকের একটি দরজা খোলা থাকায় ডলারে ভর্তি একটি ব্যাগ রাস্তায় পড়ে যায়। সেই ব্যাগ ফেটেই রাস্তায় ছড়িয়ে পড়ে ডলার।’

তবে যারা ডলার কুড়িয়ে বাড়িতে নিয়ে গেছেন তারা হয়তো সেটি রাখতেই পারবেন না। কারণ পুলিশ কর্মকর্তা মার্টিনের হুঁশিয়ারি, যারা ডলার কুড়িয়েছেন, তাদের তা ফেরত দিয়ে দিতে হবে। না হলে চুরির দায়ে বড়সড় শাস্তির মুখে পড়তে হবে।

এমনকি প্রমাণ হিসেবে ভাইরাল হওয়া ভিডিওটিকে ব্যবহার করা হবে বলেও পরিষ্কার জানিয়ে দিয়েছেন তিনি। এ ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692