খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪৩০ | ৪ মার্চ, ২০২৪

Breaking News

  বাংলাদেশিকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করলো এফবিআই

কারখানা বন্ধ, তবুও খুলনা প্রিন্টিংয়ের শেয়ারের দর বেড়েছে ৪২২ শতাংশ

গে‌জেট ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল রোববার দেখা গেছে, একটি কোম্পানির শেয়ারের দাম গত ছয় মাসে ৪০০ শতাংশের বেশি বেড়েছে। অথচ কোম্পানিটির কারখানা বন্ধ পাওয়া গেছে। সাধারণত কোনো কোম্পানির শেয়ারের দর অস্বাভাবিকভাবে বৃদ্ধির কারণগুলো ব্যাখ্যা করতে বলে প্রিমিয়ার স্টক এক্সচেঞ্জটি।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের শেয়ারের ৪২২ শতাংশ বা পাঁচগুণ দর বাড়ার ক্ষেত্রেও একই কাজ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

ডিএসই কোম্পানিটির কাছে জানতে চেয়েছে, শেয়ারের দর মাত্র অর্ধেক বছরের ব্যবধানে ৯ টাকা ৯০ পয়সা থেকে বেড়ে ৫১ টাকা ৭ পয়সায় দাঁড়িয়েছে, এর পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য আছে কি না। গত বছরের ৭ নভেম্বর প্রথমবারের মতো ডিএসই এই তথ্য জানতে চাইলেও খুলনা প্রিন্টিং এখনো কোনো জবাব দেয়নি।

এরপর গত বছরের ২৬ নভেম্বর ও চলতি বছরের ৩১ জানুয়ারি ডিএসই আবারও কারণ জানতে চায়, সেই প্রশ্নের জবাবে একটি শব্দও জানায়নি কোম্পানিটি।

পরে গতকাল রোববার খুলনা প্রিন্টিংয়ের উৎপাদন ইউনিট পরিদর্শন ও তদন্ত করতে যান ডিএসই প্রতিনিধি দল। অথচ, তাদের কারখানাটি বন্ধ পাওয়া গেছে।

জানা গেছে, অব্যাহত লোকসানের কারণে ২০১৯-২০ অর্থবছরের পরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড।

এখন পর্যন্ত খুলনা প্রিন্টিংয়ে পুঞ্জীভূত লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ৮৬ কোটি টাকা।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!