খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪২৮ | ১৬ সেপ্টেম্বর, ২০২১

Breaking News

  ডেঙ্গুতে আরও ২৩৪ জন হাসপাতালে ভর্তি ; ঢাকায় ১৮২
  ইভ্যালির প্রতিষ্ঠাতা রাসেল ও চেয়ারম্যান নাসরিন গ্রেপ্তার, ২১ অক্টোবরের মধ্যে মামলার প্রতিবেদন দেওয়ার নির্দেশ আদালতের

করোনা প্রতিরোধ ও স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে কেসিসি’র বাজেটে গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক

মহামারি করোনা প্রতিরোধে এবং নগরবাসির স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে খুলনা সিটি কর্পোরেশনের এবারে বাজেটে গুরুত্বারোপ করা হচ্ছে। করোনা প্রতিরোধে গত ৭ আগস্ট নগরীতে গণটিকা দেওয়া হয়। নগরবাসির স্বাস্থ্য উন্নয়নে উন্নয়নমূখী বাজেট উপহার দেওয়া হচ্ছে। গত বছরের ২৬ আগস্ট সর্বশেষ বাজেট ঘোষণা করা হয়।

আজ বৃহস্পতিবার (২৬আগস্ট) বেলা ১১ টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলানায়তনে মেয়র তালুকদার আব্দুল খালেক চলতি অর্থ বছরের বাজেট ঘোষণা করবেন। অর্থ ও সংস্থান স্থায়ী কমিটির সভাপতি শেখ মোঃ গাউসুল আযম অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন।

সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ এ প্রতিবেদককে জানান, এডিস মশা নিধণে ৪৭ টি ফগার মেশিন ব্যবহার করা হচ্ছে। গেল অর্থ বছরে ৮০ লাখ টাকার মশক নিধণ ওষুধ ক্রয় করা হয়। নগরী সংলগ্ন ময়ুর নদে কিউলেক্স মশা নিধণে এবারে বড় পরিকল্পনা নেওয়া হবে।

স্বাস্থ্য বিভাগের সূত্র জানান, লাল হাসপাতাল ও টুটপাড়া তালতলা হাসপাতালের উন্নয়নে এবারের বাজেটে বড় ধরণের বরাদ্দ রাখা হয়েছে। মঙ্গলবার সাব কমিটির মিটিংএ এমন আভাস পাওয়া যায়। জলবদ্ধতা নিরসনে ১শ’কোটি টাকা বরাদ্ধ রাখা হচ্ছে। গত অর্থ বছরে অনুরুপ বরাদ্ধ রাখা হয়।

চলতি অর্থ বছরে ৬০৪ কোটি টাকার বাজেট ঘোষণা হতে পারে। গত অর্থ বছরে ৫০৪ কোটি ৩১ লাখ ২২ হাজার টাকার বাজেট অনুমোদন হয়। উন্নয়ন প্রকল্পে সরকারি অনুদান ছিল ২৫০ কোটি ২৮ লাখ টাকা।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692