খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন

আশাশুনিতে ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় সরকারি বরাদ্দ যথাযথভাবে ব্যয় না করে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগের প্রতিবাদে আশাশুনি উপজেলার ৯নং আনুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর আলম লিটন এর বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার বেলা ১১টায় স্থানীয় একসরা বাজারে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ভুক্তভোগি এলাকাবাসী। প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই মানববন্ধনে ইউনিয়নের সহস্রাধিক জনগণ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তৃতা করেন আনুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুকুজ্জামান, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ সাহাবুদ্দিন সানা, মুক্তিযোদ্ধা মোঃ মাহবুবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান, আল আমিন, আব্দুল বারেক, অঅব্দুস সাত্তার. মিনু, নয়ন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা আলমগীর আলম লিটনের বিভিন্ন অনিয়ম উল্লেখ করে বলেন ‘ইউনিয়ন পরিষদের অধীনে কর্মসৃজন কর্মসূচি প্রকল্প, কাবিটা, কাবিখা, এলজি, এসপি, এডিপিসহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে গ্রামীণ জনগোষ্টির আত্মসামাজিক উন্নয়নের লক্ষে বর্তমান সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন। কিন্তু চেয়ারম্যান আলমগীর আলম লিটন সরকারি বরাদ্দের এসব টাকা কাজ না করে নিজে আত্মসাৎ করেছেন। একই স্থানে ভিন্ন নামে একাধিকবার প্রকল্প দেখিয়ে, কখনো ভাল জায়গায় প্রকল্প দেখিয়ে বরাদ্দ নিয়ে টাকা তুলে নিয়েছেন। কর্মসৃজনের শ্রমিক দিয়ে মাটির কাজ করে একই স্থানে এলজিএসপির প্রকল্প দেখিয়ে টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। এভাবে সরকারি বরাদ্দের টাকা আনুলিয়া ইউনয়নের গ্রামীণ জনগোষ্টির আর্থসামাজিক উন্নয়নে ব্যয় না করে আত্মসাতের মাধ্যমে নিজে সম্পদের পাহাড় গড়ে তুলেছেন চেয়ারম্যান লিটন।’

বক্তারা আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন ও তার সহযোগিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে দুর্নীতি দমন কমিশন, সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!