খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪২৭ | ২২ অক্টোবর, ২০২০

Breaking News

  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : নিক্সন চৌধুরীর জামিন বহাল
  তিন দিনের মধ্যে আলুর দাম ৩৫ টাকায় আসবে : বাণিজ্যমন্ত্রী
  মানিকগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৩
  সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠিয়েছে আদালত
  প্রতিটি গাড়ির চালককে ডোপ টেস্ট করানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আপত্তিকর ফোনালাপ ফাঁসের ঘটনায় যুবলীগ নেতাকে বহিস্কারের সুপারিশ

বিশেষ প্রতিনিধি

পাইকগাছা উপজেলা যুবলীগের আলোচিত নেতার মোবাইল ফোনে কথোপকথনের একটি অডিও ক্লিপ ভাইরাল হওয়ায় ঘটনায় উপজেলা যুবলীগের এক বিশেষ জরুরী সভায় তাকে সাময়িক বহিস্কার করে জেলা কমিটির নিকট প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ঘটনায় যুবলীগের এই নেতার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ সহ শাস্তির জোর দাবি জানিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন চাঁদখালী ইউনিয়ন আ’লীগের আহবায়ক আলহাজ্ব মুনসুর আলী গাজী।

লিখিত অভিযোগ ও অডিও ক্লিপ হতে প্রাপ্ত তথ্যে জানা যায়, যুবলীগ নেতা আজিজুল হাকিম দম্ভোক্তি করেন, ‘আমি এমপি আক্তারুজ্জামান বাবুর দল করি, শেখ হাসিনার নয়।’ এমপি যেদিন দল ছাড়বে, আমিও সেদিন দল ছাড়ব।’

পাইকগাছা উপজেলা যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আনিসুর রহমান মুক্ত বলেন, কল রেকর্ডটি আমিও শুনেছি। সে (আজিজুল হাকিম) যে কথা বলেছে তা সম্পুর্ণ সংগঠন পরিপন্থি বক্তব্য এবং ঔদ্ধত্যপূর্ণ আচারণ। তার বিরুদ্ধে দ্রুত সাংগাঠনিক ব্যবস্থা নিতে দলীয় হাই কমান্ডের কাছে সুপারিশ করা হবে।

এদিকে আজিজুল হাকিমের বক্তব্যকে ঔদ্ধত্যপূর্ণ উল্লেখ করে দ্রুত তার বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন পাইকগাছা উপজেলা আওয়ামীলীগ এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। স্থানীয় যুবলীগের একাধিক নেতা জানিয়েছেন, আজিজুল হাকিম এর আগে দলের কোন পদে ছিলেন না। এই প্রথম যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য হয়েছেন। এর আগে বর্তমান সংসদ সদস্যের সঙ্গে দলের বিভিন্ন সভা সমাবেশে অংশ নিয়েছেন।

তার বিরুদ্ধে এলাকায় দখলবাজি এবং হুমকি-ধামকি দেওয়ার অভিযোগ রয়েছে। দলীয় প্রধানকে অবজ্ঞা করে এমপিকে তুষ্ট করতে যুবলীগ নেতার ফোনালাপ ফাঁস হওয়ার পর থেকে নেতাকর্মীদের মধ্যে মারাত্মক ক্ষোভের সৃষ্টি হয়েছে, এমনটি জানান নেতৃবৃন্দ।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু জানিয়েছেন, আমি শহীদ মুক্তিযোদ্ধা শেখ মহাতাব উদ্দীন মনি মিয়ার সন্তান। আমার পিতাসহ আমাদের পরিবার আওয়ামী রাজনীতির সাথে জড়িত। আমার কাকা মরহুম শেখ বেলাল উদ্দীন বিলু আমৃত্যু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।

আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি করি। আমি কোন ব্যক্তি বিশেষের দল করি না। আমার সাংগঠনিক নেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। আমি দলীয় সভানেত্রীর নির্দেশনা মোতাবেক চলি। উপজেলা যুবলীগ নেতা আজিজুল হাকিম আমার দলের সভানেত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা সর্ম্পকে যে মন্তব্য করেছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শেখ টিপু বলেন, সোমবার চাঁদখালী ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব মুনসুর আলী গাজীর লিখিত অভিযোগ পেয়ে আমার সংগঠনের উপজেলা কমিটির সভাপতি এবং জেলা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে বিষয়টি জানিয়েছি। আমরা উপজেলা কমিটির সভা করে এ ব্যাপারে করনীয় সর্ম্পকে সিদ্ধান্ত নিবো।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু জানিয়েছেন, বঙ্গবন্ধু কন্যা ও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্ম্পকে আজিজুল যে মন্তব্য করেছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি বিষয়টি জানতে পেরে যুবলীগের সম্মেলন প্রস্তুত কমিটির উপজেলা আহবায়ক শেখ আনিছুর রহমান মুক্তকে তাৎক্ষণিক সভা করে তাদের প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দিয়েছি এবং পরবর্তিতে আমি উপজেলা কমিটির সভা করে পরবর্তী কি করনীয় সে ব্যাপারে সিদ্ধান্ত নিবো।

এদিকে ১০ আগষ্ট সোমবার সকালে যুবলীগের সম্মেলন প্রস্তুত কমিটির এক বিশেষ জরুরি সভা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সংগঠনের আহবায়ক শেখ আনিচুর রহমান মুক্ত এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে যুবলীগের আহবায়ক কমিটির সদস্য এম এম আজিজুল হাকিমের বিষয়ে তাকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয় এবং উক্ত প্রস্তাবটি অনুমোদনের জন্য জেলা যুবলীগের কাছে সুপারিশ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির প্রথম সদস্য ও যুবলীগের সাবেক কমিটির সহ-সভাপতি শেখ সহিদ হোসেন বাবুল সহ একাধিক নেতৃবৃন্দ।

এব্যাপারে অভিযুক্ত যুবলীগ নেতা আজিজুল হাকিমের সাথে (০১৭১৮-২০৭২৩৩) সোমবার রাত ৭টা ৪৯ মিনিটে যোগাযোগ করা হলে তিনি খুলনা গেজেটের পরিচয় জানতে পেরে  বিষয়টি এড়িয়ে যান।

 

 

খুলনা গেজেট / এনআইআর

আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692