খুলনা, বাংলাদেশ | ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৫ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ‘রেমাল’, মোংলা-পায়রা সমুদ্রবন্দরে ৭ এবং চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ
কেসিসি নির্বাচন

আচরণবিধি লঙ্ঘন, দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের দায়ে দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা করা হয়েছে। শুক্রবার (০২ জুন) বিকালে নগরীর ১১ নম্বর ওয়ার্ডের পিপলস জুট মিল মাঠ এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অপ্রতিম কুমার চক্রবর্ত্তী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

দুই প্রার্থী হলেন, আবুল কালাম আজাদ (ব্যাডমিন্টন র‍্যাকেট) এবং নিয়ামুল ইসলাম খালেদকে (টিফিন ক্যারিয়ার) ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, অনুমতি না নিয়ে মিছিল সহকারে শোডাউন দেওয়ার কারণে এই জরিমানা করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অপ্রতিম কুমার চক্রবর্ত্তী বলেন, আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করার সময়ে এবং মিছিলের প্রস্তুতিকালে নগরীর ১১ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে আচরণবিধি প্রতিপালনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১২ জন খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে নগরীর ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। এবারের নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থী এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সাধারণ কাউন্সিলর পদে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডের ২ জন কাউন্সিলর প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!