খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪৩০ | ৪ মার্চ, ২০২৪

Breaking News

  ঢাকায় অর্ধশত রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ৪০

অর্থ আত্মসাৎ, জেলা পরিষদের সাবেক প্রধান সহকারীর বিরুদ্ধে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক

প্রায় ৫০ লাখ টাকা আত্মসাতের মামলায় খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমানের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। সোমবার (১২ ফেব্রুয়ারি) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক আশরাফুল ইসলামের আদালতে চার্জ গঠন হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাষ্ট্রপক্ষের আইনজীবী খন্দকার মজিবর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১২-১৩ থেকে ২০১৫-১৬ অর্থবছরে বিভিন্ন দরপত্র সিডিউল বিক্রি, খেয়াঘাটে ইজারা আদায় ও অননুমোদিত ভ্রমণ ভাতা বাবদ ৪৯ লাখ ৩৪ হাজার ৬০৮ টাকা আত্মসাৎ করেন মিজানুর রহমান। এ ঘটনায় ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি মিজানকে গ্রেফতার করে দুদক। অর্থ আত্মসাতের ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলা করেন।এর আগে আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু হলে মিজান দুই কিস্তিতে জেলা পরিষদের কোষাগারে ১৩ লাখ টাকা ফেরৎ দেন। ঘটনার সত্যতা পাওয়ায় ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ থেকে তাকে বরখাস্ত করা হয়।

আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, চার্জ গঠন শুনানীতে অভিযুক্ত মিজানুর রহমান নিজেকে নির্দোষ দাবি দুদকের তদন্ত যথাযথ হয়নি বলে দাবি করেন। এসময় তদন্ত শুরুর পর দুই কিস্তিতে ১৩ লাখ টাকা ফেরৎ দিয়ে তিনি নিজেই আত্মসাতে জড়িত থাকার প্রমান দিয়েছেন বলে আদালতকে অবহিত করা হয়।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!