খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  দুর্গাপূজার ছুটি বৃহস্পতিবার একদিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
  খুলনায় মাদক মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত

খুলনা বিভাগে করোনায় ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

খুলনায় করোনা ভাইরাসের সংক্রমণ উর্দ্ধমুখী। বিভাগে ফের বেড়েছে করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে অদৃশ্য এই ভাইরাস শনাক্ত হয়েছে ৩১৯ জনের শরীরে।

শনিবার (১২ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ৯ জুন ১০ জনের মৃত্যু হয়েছিল। আর সর্বশেষ শুক্রবার (১১ জুন) ৬ জনের মৃত্যু হয়। এদিন বিভাগে শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৪ জন, মেহেরপুরে ৩ জন, কুষ্টিয়ায় দুইজন ও সাতক্ষীরায় একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে মেহেরপুরে দীর্ঘদিন পর একসঙ্গে করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার (১২ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১১-তে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৮৪৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৩৭৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৬৫৬ জন।

বাগেরহাটে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫১৪ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৫১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৯২ জন।

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৬২ জন। মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৮০ জন। নড়াইলে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮ জন। মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। মাগুরায় গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৩০৮ জন। মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৫ জন। মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭৯২ জন। কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৪৯৯ জন। মারা গেছেন ১২৯ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮০০ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮৫ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬৩ জন। শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩০ জন। তবে বেড়েছে মৃতের সংখ্যা। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৮৭ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!