খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

দিশেহারা দিনমজুর মিলনের পাশে ‘দিশারী’

নিজস্ব প্রতিবেদক

“করোনায় না খাইয়ে মরার অবস্থা আমাগে। যখন যে কাজ পাই তহন সেই কাজ করতাম। করোনা বাইড়ে গেলো বলে কাজ কর্ম ও পাইনা এহন। কোনো মতে কষ্টে দিন পার করতিছি।” কথাগুলো বলছিলেন রূপসা উপজেলার নৈহাটির রফিকুল সর্দারের ছেলে মোঃ মিলন সর্দার।

দিনমজুরের কাজ করতেন মিলন। করোনা পরিস্থিতির কারণে কাজ হারিয়ে দিশেহারা হয়ে পড়েন মিলন। এসময় পাশে দাড়ান স্বেচ্ছাসেবী সংগঠন দিশারী। অর্থ উপার্জনের জন্য সংগঠনের উদ্যোগে ভ্যান কিনে দেওয়া হয়েছে মিলনকে।

জানা গেছে, রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের দিনমজুর মোঃ মিলন। তার বাবা রফিকুল সর্দার। মা ছকিনা বেগম। বাবা দীর্ঘদিন আগে ভারসাম্যহীন হয়ে পড়লে বৃদ্ধা মা সংসারের হাল ধরেন। এ সময় তিনি বেছে নেন রাজমিস্ত্রির মতো কঠিন পেশা। ছেলে মিলনও চলে আসে একই পেশায়। প্রতিদিন যে টাকা উপার্জন হয় সে টাকা দিয়ে সংসার চলেনা। করোনার প্রকোপ বেড়ে গেলে মিলন ও তার মা আগের মতো পাচ্ছে না রাজমিস্ত্রির কাজ। কখনো অর্ধ আহারে, অনাহারে থাকতে হয় তাদের।

পরিবারের এমন পরিস্থিতিতে তাদের পাশে দাড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন দিশারী। সংগঠনটি বুধবার (১২ মে) খুলনা মহানগরীর গল্লামারী বেইল শো-রুমের সামনে সকালে ভ্যান হস্তান্তর করেন। পরিচত-স্বাদের স্বত্বাধিকারী আজমেরী রওশনের অর্থায়নে এ সময় উপস্থিত ছিলেন দিশারী সংগঠনের সাধারণ সম্পাদক সোহাগ সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল শেখ, ত্রান বিষয়ক সম্পাদক মোঃ শাওন।

দিনমজুর মোঃ মিলন বলেন, করোনায় আমরা কর্মহীন হয়ে পড়লে দিশারী আমাকে ভ্যান উপহার দেয়। ফলে আশা করি এখন থেকে আর আর্থিক কষ্ট থাকবে না। ফের খুজে পাবো কর্মসংস্থান। তিনি দিশারীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এ মুহুর্তে যদি দিশারী আমাকে ভ্যান না দিত তাহলে আমাদের না খেয়ে মরা ছাড়া কোন উপায় ছিল না।

স্বেচ্ছাসেবী সংগঠন দিশারী এর সাধারণ সম্পাদক সোহাগ সরকার বলেন, আজকে আমরা রূপসা উপজেলার এক জনকে ভ্যান দিয়েছি। বাবা মানসিক ভারসাম্যহীন। বৃদ্ধা মা রাজমিস্ত্রির কাজ করেন। তিনি আরো বলেন, আমরা আশা করছি এই ভ্যানটির মাধ্যমে তাদের পরিবারের কিছুটা হলেও স্বচ্ছলতা ফিরে আসবে। এ সময় তিনি সমাজের বিত্তশালী মানুষদের অসহায় সুবিধাবঞ্চিতদের সহযোগিতার জন্য এগিয়ে আসার আহবান জানান।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!