খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট
খুলনা বিভাগে ২৭৬ জন

করোনা উপসর্গ নিয়ে দেশে ১৯৮৪ জনের মৃত্যু : সিজিএস

গেজেট ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে বাংলাদেশে এখন পর্যন্ত এই মহামারীর সংক্রমণের লক্ষণ বা উপসর্গ নিয়ে ১৯৮৪ জনের মৃত্যু হয়েছে। সম্প্রতি বাংলাদেশ পিস অবজারভেটরি (বিপিও) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার এই প্রতিবেদন প্রকাশ করে বিপিও। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের (সিজিএস) একটি প্রকল্প। মূলত, করোনা পরিস্থিতি নিয়ে দেশের ২৫টি গণমাধ্যমের সংবাদ বিশ্লেষণ করে গত ৮ মার্চ প্রতি সপ্তাহে একটি প্রতিবেদন প্রকাশ করে আসছে সংস্থাটি।

২৫টি গণমাধ্যমের সংবাদ বিশ্লেষণ করে বৃহস্পতিবারের প্রতিবেদনে বিপিও জানিয়েছে, ২২ মার্চ থেকে ১ আগস্ট পর্যন্ত সারা দেশে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ বা উপসর্গ নিয়ে ১৯৮৪ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে ৬৩৫ জন চট্টগ্রাম বিভাগের, ৩৮৫ জন ঢাকা বিভাগের, ২৭৬ জন খুলনা বিভাগের, ২০৯ জন রাজশাহী বিভাগের, ২৩৩ জন বরিশাল বিভাগের, ৯৮ জন সিলেট বিভাগের, ৮৯ জন রংপুর বিভাগের এবং ৫৯ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।

করোনা রোগীর মতো উপসর্গ নিয়ে মারা গেলেও তারা করোনা আক্রান্ত নাও হতে পারেন। এটি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এসব ক্ষেত্রে পরীক্ষা করে ৮৫ শতাংশের করোনা পাওয়া যায়নি বলেও উল্লেখ করা হয়েছে গবেষণা প্রতিবেদনে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!