খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  যুক্তরাষ্ট্রে অর্থ উপদেষ্টা-গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত
  শিবপুরে ট্রাকচাপায় সিএনজির ৬ যাত্রী নিহত

দখলদার ইসরায়েলের হামলায় গাজায় নিহত ৪৩ হাজার

গেজেট ডেস্ক

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় আরও ২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে ছোট্ট এই উপত্যকায় দখলদার ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা প্রায় ৪৩ হাজারে পৌঁছাল। এ ছাড়া আহত হয়েছেন আরও এক লাখের বেশি মানুষ। খবর আলজাজিরার।

শনিবার (২৬ অক্টেবার) গাজার চিকিৎসা সূত্রগুলো জানিয়েছে, আজ সকাল থেকে ইসরায়েলি হামলায় অন্তত ২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে কমপক্ষে ১৮ জন উত্তর গাজায় নিহত হয়েছেন। সেখানে ২২ দিন ধরে ইসরায়েলি সেনাবাহিনীর অবরোধ চলছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত বছর থেকে গাজায় ইসরায়েলের যুদ্ধে অন্তত ৪২ হাজার ৯২৪ জন ফিলিস্তিনি নিহত এবং এক লাখ ৮৩৩ জন আহত হয়েছেন।

গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে প্রবেশ করে নজিরবিহীন হামলা চালিয়ে ১২০০ ইসরায়েলিকে হত্যা ছাড়াও প্রায় ২৫০ জন ইসরায়েলি ও বিদেশি নাগরিককে বন্দী করে গাজায় নিয়ে আসে হামাস। একই দিন থেকে হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় নির্বিচারে বোমা ও স্থল হামলা করে আসছে ইসরায়েল।

গত নভেম্বরে কাতার ও মিসরের মধ্যস্থতায় হামাস ও ইসরায়েলের মধ্যে সাতদিনের একটি যুদ্ধবিরতি চুক্তি হয়েছিল। চুক্তির আওতায় হামাস শতাধিক ইসরায়েলি বন্দীকে মুক্তিও দেয়। তবে এখনো তাদের হাতে শতাধিক ইসরায়েলি বন্দী রয়েছে।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!