খুলনা, বাংলাদেশ | ১০ কার্তিক, ১৪৩১ | ২৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  যুক্তরাষ্ট্রে অর্থ উপদেষ্টা-গভর্নরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত
  শিবপুরে ট্রাকচাপায় সিএনজির ৬ যাত্রী নিহত

খুলনায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের লোহা চুরি, পিকআপসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক

খুলনা নগরীর খালিশপুর চরের হাট এলাকায় অবস্থিত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভান্ডার শাখার গুদাম থেকে রড, অ্যাঙ্গেলসহ প্রায় সাড়ে ৫০০ কেজি লোহা চুরির ঘটনা ঘটেছে। শনিবার সকালে পিকআপসহ চুরি যাওয়া সেই লোহা উদ্ধার করেছে পুলিশ। এ সময় রমজান আলী ও মো. হাসান নামের দুই কর্মচারীকে আটক করা হয়। এ ঘটনায় খালিশপুর থানার এস আই আবদুল হালিম বাদি হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

এদিকে চুরির সঙ্গে খুলনা মহানগর যুবদলের সাবেক আহ্বায়ক শাহিনুল ইসলাম পাখির দুই অনুসারী কাজিম উদ্দিন ও জামাল হোসেন জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে জামাল হোসেন খালিশপুর থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ভান্ডার শাখার নির্বাহী প্রকৌশলী খায়রুল হাসান জানান, গুদামের একপাশের সীমানা প্রাচীর ভেঙ্গে নতুন করে কাজ শুরু হয়েছে। এ অবস্থায় প্রায় গুদামের মালামাল চুরি হচ্ছে। শনিবার বেশকিছু মালামাল ধরা পড়েছে বলে শুনেছি।

তিনি জানান, সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলায় নিরাপত্তা প্রহরী বাড়ানো কথা চলছিল। মেকানিক কাজিম উদ্দিন অতিরিক্ত দায়িত্ব হিসেবে নিরাপত্তা প্রহরীর দায়িত্ব পালনে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া ইলেকট্রিশান জামাল হোসেনও নিজ কাজের অতিরিক্ত হিসেবে নিরাপত্তা প্রহরীর দায়িত্ব পালন করতেন।

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে তাদের দুই জন দায়িত্বে ছিলেন। এ সময় পিকআপে মালামাল চুরির বিষয়ে তাদের সম্পৃক্ততার বিষয়টি আলোচনায় আসছে।

খালিশপুর থানার এস আই আবদুল হালিম জানান, খালিশপুর কালিবাড়ি পুলিশ ফাঁড়ির সামনে চেকপোস্ট বসিয়ে নিয়মিত তল্লাশি চলছিল। এ সময় একটি পিকআপ চেকপোস্টের সিগনাল অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পিকআপ থেকে সাড়ে ৫০০ কেজি লোহা উদ্ধার করা হয়। আটক রমজান আলী ও মো. হাসান তাদের সঙ্গে জড়িত ইলিয়াস ও কামাল মোল্লা নামের দুই জন শ্রমিকের নাম বলেছে। ওই ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। অন্য কারও নাম প্রকাশ পায়নি।

এ ব্যাপারে শাহিনুল ইসলাম পাখির বক্তব্য পাওয়া যায়নি। তার ব্যক্তিগত নম্বরে অসংখ্যবার ফোন দেওয়া হরেও তিনি রিসিভ করেননি। ক্ষুদে বার্তা পাঠালেও সাড়া দেননি।

খালিশপুর থানা ছাত্রদলের আহ্বায়ক ফারুক হোসেন জানান, জামাল হোসেন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। তার বিষয়টি মহানগরে জানানো হয়েছে।

 

খুলনা গেজেট/হিমালয়




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!