খুলনা, বাংলাদেশ | ৮ কার্তিক, ১৪৩১ | ২৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১২৯
  সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর উপদেষ্টা পরিষদের বৈঠকে সিন্ধান্ত
  তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে তিন রিভিউ আবেদনের শুনানি ১৭ নভেম্বর

সচিবালয়ে বিশৃঙ্খলার ঘটনায় গ্রেপ্তার ২৬ জনই ছাত্রলীগের সঙ্গে জড়িত: ডিএমপি

গেজেট ডেস্ক 

নিষেধাজ্ঞা উপেক্ষা করে এইচএসসি পরীক্ষার ফল বাতিলের দাবিতে সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করায় ২৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া তারা প্রত্যেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ডিএমপির মিডিয়া উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।

এতে বলা হয়, সচিবালয়ে ঢুকে বিশৃঙ্খলার ঘটনায় শাহবাগ থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. জহিরুল ইসলাম (২০), মো. ফয়সাল হাসান (২১), মো. রায়হান হোসেন (২১), মো. রুবেল আহম্মেদ (১৮), মো. রিয়াদ মাহমুদ (২১), মো. মেজবাউল রহমান মিল্লাদ (১৮), মো. মেহেদী হাসান (১৮), মো. সোয়ান (২১), মো. ইমরান হোসেন আরমান (১৮), মো. মেহেদী হাসান অন্তর (১৯), মো. সাগর (১৮), মো. রোহান (১৮), মো. শাহারিয়ার হোসেন সোয়াদ (১৮), মো. আহাদ মোল্লা (২২), মো. সোহান (১৮), মো. মাসনুন (১৮), মো. নাঈম (১৮), মো. ইমাম হাসান (১৮), মো. শাকিল (১৮), মো. সেলিম (১৮), মো. সাকলাইন মুস্তাক (১৮), মো. হানজালাল (২২), মো. মশিউর রহমান (১৮), মো. প্রান্তিক (১৮), মো. তাছিম রহমান (১৮) ও মো. রবিন মিয়া (১৮)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার বিকালে আনুমানিক সাড়ে তিনটার দিকে অজ্ঞাত ৬০ থেকে ৭০ জন যুবক জোরপূর্বক বাংলাদেশ সচিবালয়ে প্রবেশ করে। তারা সম্প্রতি প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে সচিবালয়ে প্রবেশ করে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে। পুলিশের নিষেধাজ্ঞা উপেক্ষা করে তারা সরকারি কাজে বাধা দিয়েছে এবং সরকারি স্থাপনা ভাঙচুর করেছে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থল থেকে ৫৪ জনকে আটক করে। তাদের মধ্য থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ২৮ জনকে মুচলেকা গ্রহণপূর্বক তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়। বাকি ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০-৭০ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

তাদের বিরুদ্ধে বেআইনি সমাবেশের মাধ্যমে, বেআইনিভাবে বাংলাদেশ সচিবালয়ে প্রবেশ করে দাঙ্গা সৃষ্টি, সরকারি কাজে বাধা প্রদানসহ আঘাত, সরকারি স্থাপনা ভাঙচুর করে ক্ষতিসাধন এবং ভয় ভীতি ও হুমকি প্রদানের অভিযোগ আনা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ২৬ জনকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ছাত্রলীগ এর সঙ্গে জড়িত বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ সচিবালয় এবং প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন (যমুনা) এর আশেপাশের এলাকায় যেকোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হয়।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!