খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

বেকারি ও ডায়াগনস্টিক সেন্টারে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা ৭০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক বুধবার (৩ এপ্রিল) খুলনা মহানগরীর সোনাডাঙা থানার নবীনগর ও নিরালা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এসময় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী, সেমাই, ঔষধ, বিদেশি ফল, মাংস, মসলা, তেল ও ডিমের বাজার দর ও ক্রয় ভাউচার যাচাই করা হয় এবং সকল ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়।

তদারকিকালে সরকার নির্ধারিত মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং কেউ সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্য নিলে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দেন। নিরালা এলাকায় অভিযানকালে স্কলার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার-কে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট সংরক্ষণ করাসহ বিভিন্ন অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং নবীনগর এলাকায় অভিযানে পপুলার বেকারিকে উৎপাদিত পণ্যের উৎপাদনের তারিখ সঠিকভাবে প্রদান না করা ও অন্যান্য নিয়ম-নীতি না মানার অপরাধে ২০হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে মোট ২টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে ব্যবসায়ীদেরকে সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।

খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মোহাম্মদ সেলিম এর নেতৃত্বে আজকের অভিযানে উপস্থিত ছিলেন খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো. ওয়ালিদ বিন হাবিব, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা জনাব শাহরিয়ার আকুঞ্জি, ক্যাব খুলনার সদস্য জনাব জেড. এন. সুমন ও আনসার সদস্যবৃন্দ।

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

-প্রেস বিজ্ঞপ্তি

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!