খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  ড. শেখ আব্দুল রশিদকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগ
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯৮১
  ছয় মামলায় সাবের হোসেনের জামিন, কারামুক্তিতে বাধা নেই
  বাংলাদেশী ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরকান আর্মি

পাইকগাছা উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, সকালে ভোট

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচন উপলক্ষে সোমবার নির্বাচনী সকল সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্র বিতরণ কার্যক্রম শেষ হয়েছে। নির্বাচনী কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও দায়িত্বপ্রাপ্তরা তাদের সকল নির্বাচনী মালামাল উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বুঝে নিয়ে স্ব-স্ব কেন্দ্রের চলে গেছেন।

চেয়ারম্যান পদের এ উপ-নির্বাচনে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। একজন হলেন সাবেক এমএনএ শহীদ এম এ গফুরের জেষ্ঠ্য পুত্র পাইকগাছা উপজেলা আ’লীগের সভাপতি ও আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু। অপরজন হলে উপজেলা বিএনপির আহবায়ক ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ডাঃ মোঃ আব্দুল মজিদ। নির্বাচনে জয়ের ব্যাপারে উভয় প্রার্থী আশাবাদ ব্যক্ত করেছেন।

নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৭৯ টি এবং বুথ সংখ্যা ৫৭২ টি। মোট ভোটার ২ লক্ষ ১৯ হাজার ৭১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৫৬৪ ও মহিলা ভোটার ১ লক্ষ ৯ হাজার ৫৫২ জন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেছেন, নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, ৪ সেকশন কোষ্ট গার্ড ও র‌্যাবের দুটি টিম দায়িত্ব পালন করবে। নির্বাচনী পরিবেশ খুবই ভালো। শান্তিপুর্ণ সুষ্ঠু একটি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাহী অফিসার আশাবাদ ব্যক্ত করেছেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করলে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন নির্বাচনের তপশিল ঘোষণা করে। সেই অনুয়ায়ী আজ ২০ অক্টোবর মঙ্গলবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!