খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইসলামী আন্দোলন খুলনা মহানগরের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

বাংলা এমন একটি ভাষা যার জন্য এদেশের মানুষ রক্ত দিয়েছে। পৃথিবীতে আমরা একমাত্র জাতি যারা তার নিজের ভাষার জন্য রক্ত, জীবন বিলিয়েছে। রক্ত অর্জিত এই ভাষার যথাযথ মর্যাদা দেওয়া ও সম্মান রক্ষা করা প্রতিটি বাঙালির নৈতিক দায়িত্ব। যার কারণে সর্বাবস্থায় এদেশের ভাষা ও সংস্কৃতিকে ভিনদেশী প্রভাব মুক্ত রাখার বিষয় সতেচন থাকতে হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।কারণ দেশপ্রেম এটা ঈমানের অঙ্গ। সুতরাং এই স্বাধীন বাংলাদেশের স্বাধীনতাকে অবশ্যই ভিনদেশী সংস্কৃতি মুক্ত করতে হবে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) দুপুর ২ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কমিটি আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামে ভাষা শহীদের মর্যাদা শীর্ষক আলোচনা সভায় দলের কেন্দ্রীয় নায়েবে আমীর ও খুলনা মহানগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সেক্রেটারী মুফতী ইমরান হুসাইন এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা মাওলানা আব্দুল মজিদ, মুফতি গোলামুর রহমান, মাওলানা শেখ আব্দুল্লাহ, মুফতি মাহবুবুর রহমান, মাহতাব উদ্দিন, শোয়েবুর রহমান, আব্দুল হাকিম, এস এম ফরহাদ হেসেন, হুমায়ুন কবির, আবু বেলাল।

উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ সভাপতি মুফতি আমানুল্লাহ, শেখ মোঃ নাসির উদ্দিন, আবু তাহের, শেখ হাসান ওবায়দুল করিম, জয়েন্ট সেক্রেটারি আবু গালিব, এসিস্টেন্ট সেক্রেটারি মাওলানা দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম, প্রচার ও দাওয়াহ্ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, মোঃ আব্বাস আমীন, মোঃ হুমায়ুন কবির, মুফতী আমিরুল ইসলাম, আলহাজ্ব আবুল কাশেম, মাওলানা নিজাম উদ্দিন মল্লিক, এ্যাডভোকেট কামাল হোসেন, আলহাজ্ব আমজাদ হোসেন, মুফতি ইলিয়াস মাঞ্জুরী, শফিউল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা জি এম গোলাম কিবরিয়া, সারোয়ার হোসেন বন্দ, আব্দুস সালাম, হাফেজ আব্দুল লতিফ, মোল্লা রবিউল ইসলাম, এইচ এম আরিফুল ইসলাম, মুফতী মইনুল ইসলাম, মাষ্টার মঈন উদ্দিন ভুইঁয়া, মাওলানা হাফিজুর রহমান, আবুল কালাম আজাদ, মারুফ হোসেন, হাফেজ খায়রুল ইসলাম, ক্বারী জামাল হোসেন, কাজী তোফায়েল হোসেন।

আলোচনা সভা শেষে ভাষা শহীদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!