খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

সাংবাদিক কৌশিক দে’র বাবা আর নেই

নিজস্ব প্রতিবেদক

খুলনা গেজেটের বার্তা সম্পাদক ও দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার কৌশিক দে এর বাবা দেবতোষ দে (৮২) আর নেই। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১ টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমণ করেন। তিনি গোপালগঞ্জের কোটালীপাড়া পিঞ্জুরী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক।

সাংবাদিক কৌশিক দে বলেন, বাবা ফুসফুস ইনফেকশন, সোডিয়াম স্বল্পতাসহ বার্ধ্যকজণিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। তাঁকে গত ১০ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। তিনি হাসপাতালের জেষ্ঠ্য ও তরুণ চিকিৎসকের পরামর্শে চিকিৎসাধীন ছিলেন। আজ সকাল সোয়া ১১ টায় তিনি পরলোকগমন করেছেন। তিনি স্ত্রী, ২ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

দেবতোষ দে ১৯৭৩ সালে গোপালগঞ্জের কোটালীপাড়া পিঞ্জুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালে তিনি অবসর নেন। তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি কোটালিপাড়া উপজেলা শাখা বিআরডিবিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

এছাড়া পিঞ্জুরি ইউনিয়ন পরিষদে নির্বাচনকালীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান, কোটালিপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশন স্কুলসহ একাধিক স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি প্রখ্যাত সাংবাদিক ও রাজনীতিক কমরেড নির্মল সেনের শ্রমিক কৃষক সমাজবাদী দলের সদস্য। খুলনার সরকারি আযমখান কলেজের প্রাক্তন ছাত্র।

এদিকে দেবতোষ দে এর মৃত্যুতে আত্মার মাগফিরাত কামনা করেছেন খুলনা গেজেটের সম্পাদক ও প্রকাশক মো. মাহমুদ হাসানসহ গেজেট পরিবারের সদস্যরা।

সাংবা‌দিক কৌশিক দে’র পিতা দেবোতোষ দে’র মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএফইউজে’র সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ, সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, যুগ্ম-মহাসচিব মোঃ হেদায়েৎ হোসেন মোল্লা ও নির্বাহী পরিষদ সদস্য মোঃ হুমায়ুন কবীর।

সাংবাদিক কৌশিক দে’র পিতার মৃত্যুর খবর পেয়ে তার বাসায় ছুটে যান খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজাসহ ক্লাবের অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ।

এছাড়া প্রয়াত দেবতোষ দে’র আত্মার শান্তি কামনাসহ গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

কেইউজে: খুলনা সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং কালেরকন্ঠ পত্রিকার খুলনা স্টাফ রিপোর্টার কৌশিক দে বাপী এর পিতা দেবতোষ দে এর মৃত্যুতে খুলনা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে শোক জানিয়ে বিবৃতি দেয়া হয়েছে। বিবৃতিদাতারা হলেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, সহ-সভাপতি মো: জাহিদুল ইসলাম, আলমগীর হান্নান, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, যুগ্মসম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ দিলীপ বর্মন, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক এসএম মানিরুজ্জামান, সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন, শেখ জাহিদুল ইসলাম।

কেআরইউ: সাংবা‌দিক কৌশিক দের পিতা দেবোতোষ দের মৃত্যুতে গভির শোক ও সমবেদনা জানিয়েছে খুলনা রিপোর্টাস ইউনিটি (কেআরইউ)। বিদেহী আত্মর শান্তিকামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে কেআরইউ আহবায়ক গৌরাঙ্গ নন্দী ও সদস্য সচিব আবু হেনা মোস্তফা জামাল পপলু, নির্বাহী সদস্য এনামুল হক, মোহাম্মদ নুরুজ্জামান, আমীরুল ইসলাম, সুমন্ত চক্রবর্তী রকিবুল ইসলাম মতি, উপদেষ্টা পরিষদের সকল সদস্য।

খুলনা গেজেট/ বিএমএস/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!